ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রয়াত বর্ণকে উৎসর্গ করে জুবায়ের চৌধুরীর গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
প্রয়াত বর্ণকে উৎসর্গ করে জুবায়ের চৌধুরীর গান বর্ণ চক্রবর্তী-জুবায়ের রহমান চৌধুরী

জনপ্রিয় সুরকার ও শিল্পী বর্ণ চক্রবর্তী অকালেই পৃথিবীর মায়া ত্যাগ করেছেন। ২০২১ সালের ১৭ জুলাই করোনায় আক্রান্ত হয়ে মারা যান তিনি।

এবার বর্ণ চক্রবর্তীকে উৎসর্গ করে প্রকাশ হলো নতুন গান ‘রাঙা পরী’।

যে গানটি বর্ণ চক্রবর্তী মৃত্যুর আগেই তার জন্য রচনা করেছিলেন সাংবাদিক ও গীতিকবি জুবায়ের রহমান চৌধুরী। কিন্তু এই গানে সুর করে কণ্ঠ দিতে পারেননি বর্ণ।

সেই গানটি জুবায়ের রহমান চৌধুরীর আগ্রহে সুর করেন তারেক আহসান এবং সংগীতায়োজন করেছন ওয়াহিদ শাহিন। এতে কণ্ঠ দেন সুলতান মাহমুদ ও বৃষ্টি দোলা। শুক্রবার (১০ মার্চ) এসএম রেকর্ডসের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে গানটির ভিডিও।

এ সম্পর্কে গীতিকার জুবায়ের রহমান চৌধুরী বলেন, বর্ণ চক্রবর্তী আমার স্কুল জীবনের সহপাঠী। তার অনুপ্রেরণায় গান লেখা শুরু করি। তারই সংগীতায়োজনে ২০১২ সালে ‘বর্ণ উইথ কালারস-১’ অ্যালবামে আমার লেখা দেব চক্রবর্তীর কণ্ঠে ‘কাছে আসার ইচ্ছে থেকে’ গানটি প্রকাশ পায়। এরপর ২০১৪ সালে বর্ণর কণ্ঠে মুক্তি পায় ‘ভেজা মন’ শিরোনামের আরেকটি গান। সেই ধারাবাহিকতায় লিখেছিলাম ‘রাঙা পরী’ গানটি। কিন্তু সেটিতে আর সুর বসানো হলো না বন্ধুর। তাই ‘রাঙা পরী’ গানটি বর্ণ চক্রবর্তীকে উৎসর্গ করেছি।

মৃত্যুর তিন মাস আগে ২০২১ সালের ৯ এপ্রিল মুক্তি পায় বর্ণ চক্রবর্তীর প্রথম একক অ্যালবাম ‘বোকা পাখি’। একই বছরের ১৭ জুলাই রাজধানীর রামপুরার একটি বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মাত্র ৩৬ বছর বয়সে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।