ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

বিনোদন

কবে মুক্তি পাচ্ছে ‘আদিপুরুষ’?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
কবে মুক্তি পাচ্ছে ‘আদিপুরুষ’?

অশুভর বিরুদ্ধে শুভর জয় ‘আদিপুরুষ’ সিনেমার কাহিনির উপজীব্য মূলত এমন। সিনেমাতে রামের চরিত্রে অভিনয় করছেন ‘বাহুবলী’খ্যাত অভিনেতা প্রভাস।

কৃতি শ্যানন রয়েছেন সীতার ভূমিকায়। বিশেষ একটি চরিত্রে রয়েছের সাইফ আলি খান। সিনেমাটি কবে মুক্তি পাবে?

‘আদিপুরুষ’ মুক্তির আগেই নানা বিতর্ক তৈরি হয়েছে। বারবার পিছিয়েছে মুক্তি। মঙ্গলবার (২৮ মার্চ) আবারো ঘোষণা করা হয়েছে সিনেমাটি মুক্তির নতুন দিন।

প্রযোজনা সংস্থা টি-সিরিজ়ের পক্ষে তাদের অফিশিয়াল টুইটার পেজে জানানো হল, থ্রিডি ফরম্যাটে প্রেক্ষাগৃহে আসতে চলেছে সিনেমাটি।

প্রথমে ঠিক হয়েছিল, ‘আদিপুরুষ’ মুক্তি পাবে ২০২২ সালের ১১ অগস্ট। পরে পিছিয়ে গিয়ে স্থির হয় ২০২৩ সালের জানুয়ারিতে মুক্তি পাবে সিনেমাটি। তার পর আবারো পিছিয়ে যায় মুক্তির তারিখ। সিনেমাটি ঘিরে ক্রমাগত বিতর্কই এর নেপথ্য কারণ।

পরিচালক ওম রাউত ভারতীয় মহাকাব্য ‘রামায়ণ’র আধারে তৈরি করেছেন ‘আদিপুরুষ’, যা একটি বহুভাষিক সিনেমা। তবে বিতর্কের মূলে মহাকাব্যের চরিত্রদের অবয়ব। রাবণের ভূমিকায় সাইফ আলি খানের চেহারা দেখে অসন্তুষ্ট হয়েছিলেন হিন্দু মৌলবাদীরা।

তাদের দাবি ছিল রাবণের চেহারা মুঘল সম্রাটের মতো! যা অবিলম্বে বদলাতে হবে। এ ছাড়াও ‘আদিপুরুষ’ জড়িয়ে পড়েছিল তথ্যবিকৃতির অভিযোগেও। অনেক বাধা পেরিয়ে অবশেষে প্রেক্ষাগৃহে আসতে চলেছে সিনেমাটি। মুক্তির নতুন তারিখ চলতি বছরের ১৬ জুন।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, মার্চ ২৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa