ঢাকা, সোমবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০, ২৯ মে ২০২৩, ০৯ জিলকদ ১৪৪৪

বিনোদন

অভিযোগকারীর নামে আইনি ব্যবস্থা নেবেন রিয়াজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২৩
অভিযোগকারীর নামে আইনি ব্যবস্থা নেবেন রিয়াজ হারুনুর রশিদ কাজল- রিয়াজ

ঢাকাই সিনেমার এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রিয়াজের নামে ‘প্রতারণা, বিশ্বাসঘাতকতা ও মানহানির’ অভিযোগ তুলেছেন হারুনুর রশিদ কাজল (জ্যাম্বস্ কাজল) নামের এক পরিচালক। শনিবার (১ এপ্রিল) দুপুরে এফডিসিতে এসে চলচ্চিত্র পরিচালক, শিল্পী ও প্রযোজক পরিবেশক তিনটি সমিতিতে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তিনি।

কাজলের অভিযোগ, একটি প্রতিষ্ঠানের বিজ্ঞাপনের জন্য রিয়াজকে অভিনেতা হিসেবে চুক্তিবদ্ধ করেছিলেন। কিন্তু পরে সেই প্রতিষ্ঠানের সঙ্গে সখ্য তৈরি করে কাজলের নামে ‘মিথ্যা ও অপপ্রচার’ চালিয়ে কাজটি নিজের নিয়ন্ত্রণে নেন। এর ফলে পরিচালক কাজলের প্রতিষ্ঠান ‘অ্যাড প্লাস’র সঙ্গে চুক্তি বাতিল করে রিয়াজের প্রতিষ্ঠান ‘পিংক ক্রিয়েশন লিমিটেড’র সঙ্গে নতুন চুক্তি করে আরসিএল। সেই চুক্তি মোতাবেক শুক্রবার (৩১ মার্চ) থেকে শুটিংও শুরু করেছেন রিয়াজ ও তার দল।

এই অবস্থায় কাজলের দাবি, আমার রিজিক হরণকারী, ওয়াদা ভঙ্গকারী, সম্মান ধ্বংসকারী, বেঈমান, চিত্রনায়ক রিয়াজ কর্তৃক আমার ওয়ার্ক অর্ডারপ্রাপ্ত তিনটি বিজ্ঞাপনের নির্মাণ কাজ দ্রুত বন্ধ করার যাবতীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য সমিতির কাছে বিনীত আবেদন করছি। সেই সঙ্গে জানাচ্ছি এমন কর্মকাণ্ড করার ও আমার মান সম্মান নষ্ট করার দায়ে রিয়াজের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

অভিযোগের বিষয়টি নিয়ে রিয়াজ বলেন, বিজ্ঞাপনের জন্য ওই প্রতিষ্ঠানের সঙ্গে আমার চুক্তি হয়েছিলো। সেই সুবাদে তিনি (কাজল) আমার বাসায় এসেছিলেন। পরে তার সঙ্গে কোম্পানির কী হয়েছে, তা আমি জানি না। তারা পরিচালক পরিবর্তন করেছেন, এর এখতিয়ার তাদের আছে কিনা, সেটা আমার জানার বিষয়ও না। আমি শুধু শিল্পী হিসেবে কাজ করছি। কিন্তু সম্প্রতি তিনি (কাজল) প্রেস কনফারেন্স করছেন, নানান রকম মন্তব্য করছেন, কেন করছেন তা আসলে আমার বোধগম্য না।

রিয়াজ আরো বলেন, তিনি নানারকম মনগড়া কাহিনি বলছেন, কেন এমনটা করছেন, এর পেছনে কোনো চক্র আছে কিনা, এসব জানার জন্য আসলে আইনের আশ্রয় নেওয়া ছাড়া কোনো উপায় দেখছি না। আমি বাংলাদেশের আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই সেদিকেই আগাচ্ছি।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa