ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

বিনোদন

দিনাজপুর-চট্টগ্রাম, খুলনা-শ্রীমঙ্গলে কমেছে লিডার’র দর্শক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
দিনাজপুর-চট্টগ্রাম, খুলনা-শ্রীমঙ্গলে কমেছে লিডার’র দর্শক

এবার ঈদুল ফিতরে মোট আটটি সিনেমা মুক্তি পেয়েছে দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে। সিনেমাগুলো নিয়ে প্রচারের কমতি নেই।

পরিচালক, প্রযোজক, অভিনেতা অভিনেত্রী ছাড়া চলচ্চিত্রসংশ্লিষ্টরা সিনেমাগুলো নিয়ে প্রচার অব্যাহত রেখেছে স্যোশাল মিডিয়ায়। প্রত্যেকেই যে যার মতো করে তাদের সিনেমার সাফল্যের কথা জানান দিচ্ছেন ঢাকঢোল পিটিয়ে।  তবে সত্যিকার অর্থেই কেমন সাফল্য পাচ্ছে সিনেমাগুলো এমন প্রশ্ন অনেকেই।

এবার ঈদের সবচেয়ে আলোচিত সিনেমা শাকিব খান-শবনম বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’। হলের সংখ্যার দিক থেকেও সবচেয়ে এগিয়ে তপু খান পরিচালিত এই সিনেমা। দেশের শতাধিক প্রেক্ষাগৃহে চলছে সিনেমাটি।

শাকিব খানের সিনেমা ‘লিডার আমিই বাংলাদেশ’ নিয়ে দর্শকদের আগ্রহ বেশিই থাকার কথা। তবে সেই আগ্রহ ফেসবুকের পাতায় পাতায় ঘুরপাক খেলেও বাস্তব দৃশ্যপট দেখা গেছে পুরোটাই উল্টো।

দেশের উত্তরের জেলা দিনাজপুরের মডার্ণ সিনেমা হলে চলছে সিনেমাটি। এই সিনেমাটির কর্ণধার পারভেজ জানান, তেমন সাড়া পাচ্ছেন না সিনেমাটি চালিয়ে। ঈদের চারদিনে মোটামোটি দর্শক হলেও গ্রাফটা নিম্মমুখী।  

তার ভাষ্য, প্রতিদিন চারটা শো চলছে। নাইট শোয়ে লোকই হয় না। আমার এখানে আসন সংখ্যা প্রায় ছয়শো। আজ দুটি শো চলছে একটিতে ২০ আরেকটি শোয়ে ৩০ শতাংশ দর্শক হয়েছে। মোটকথা দর্শক বাড়েনি, কমেছে।  

দেশের দক্ষিণ-পশ্চিম জনপদের শহর খুলনা। এই বিভাগীয় শহরের শঙ্গ সিনেমা হলেও চলছে শাকিব খানের ‘লিডার আমিই বাংলাদেশ’। হলটির ম্যানেজার রেজাউল করিম বলেন, প্রথম দুদিন মোটামোটি দর্শক হলেও সোমবার থেকে দর্শক কমেছে। প্রতিদিন চারটি শো চালাচ্ছি। ৪১০ আসনের মধ্যে এই চারদিনে সর্বোচ্চ ১৫০ টিকিট সেল করতে পেরেছি। আজকের সকাল ও দুপুরের ৪০/৫০জন করে দর্শক হয়েছে।  

দেশের দ্বিতীয় বৃহতম শহর চট্টগ্রাম। দেশের বানিজ্যিক রাজধানীও বলা হয় পাহাড়-নদী-সাগরে তীরের এই শহরকে। নগরীর সুগন্ধা সিনেমা হলে প্রদর্শিত হচ্ছে ‘লিডার আমিই বাংলাদেশ’। এখানেও দর্শক কমেছে বলে খবর পাওয়া গেছে।  

সুগন্ধা সিনেমা হলের ম্যানেজিং ডিরেক্টর সাইফ হোসেনের কথায় বেজে উঠলো মন খারাপের সুর। তিনি বলেন, গেল তিনদিন মোটামোটি ভালো চললেও আজ টিকিট সেল কমে গেছে। গতকালকের অর্ধেকে নেমে এসেছে। এখানে ২১৬টি আসনের মধ্যে আজকের দুপুর তিনটায় ৪০-৪৫টি টিকিট সেল হয়েছে। এর আগের শোয়ে ২০টির মতো সেল হয়েছে।

দর্শক কমে যাওয়ার কারণ উল্লেখ করে তিনি বলেন, শাকিব খানের আলাদা ভক্তই আছে। আমার মনে হয় তাদের বড় একটা অংশ ইতোমধ্যেই সিনেমাটি দেখেছে। সে কারণেই মনে হয়, সেলটা কমে গেছে। এভাবে যদি সেল কমতে থাকলে আগামী সপ্তাহে সিনেমা পরিবর্তন কারা সিদ্ধান্ত নিতে হবে।

দেশের উত্তর-পূর্ব প্রান্তের জেলার মৌলভীবাজারের একটি উপজেলা শ্রীমঙ্গল। যা চায়ের রাজধানী নামেও পরিচিত। পর্যটনের এই শহরের রাধানাথ সিনেমা হলে চলছে ‘লিডার আমিই বাংলাদেশ’। তবে সার্ভার সমস্যার কারণে শো কম চলছে এখানে।  

সিনেমা হলের ম্যানেজার জহির খন্দকার বলেন, সার্ভার সমস্যার কারণে ঈদের দিন ৪টি শো দেখানোর কথা থাকলেও ২টি শো হয়েছে। পরের দিন অবশ্য ৪টি শো হয়েছে। আবার সোমবার ২টি শো হয়েছে। মঙ্গলবার এরইমধ্যে দুটি শো চলেছে। মোটামোটি দর্শক ছিল, তবে শাকিবের সিনেমার তুলনায় আশানুরূপ দর্শক হয়নি। সার্ভার সমস্যা দর্শকরা জানতে পারছে, এই সমস্যা না থাকলে হয়তো দর্শক আরো বাড়তো।  

এদিকে, রাজধানীর মাল্টিপ্লেক্সগুলোতে দর্শক রয়েছে। তবে সিঙ্গেল স্ক্রিনের চিত্র আবার কিছুটা বিপরীতমুখী। ঢাকার চিত্রামহলে দুপুর ১২টায় ৪০-৫০ জন নিয়েও শো চলেছে, সন্ধ্যার শোতে একটু দর্শক বাড়ে। বিষয়টি জানিয়ে আবু মিয়া নামের হলের একজন কর্মকর্তা বলেন, শাকিবের সিনেমা অনান্য হিরোদের চেয়ে বেশি চলে। কিন্তু যেমন বাম্পার আশা করেছিলাম তেমন দর্শক হচ্ছে না।

সিনেমাসংশ্লিষ্টদের মত, প্রথম দিকে শাকিবের দর্শক থাকলেও অনেক জায়গায় কমছে। ৩০-৩৫ শতাংশ হলে ভালো চলছে।  রিটার্ন দর্শক কমেছে বলেই মনে করছেন কেউ কেউ। তাদের মতে, পরিবারের কিংবা বন্ধু মহলের একজন আগে সিনেমা দেখলে গল্প শুনে অনেকেই আসত। তবে এবার সেটি হচ্ছে না, এ কারণেই দর্শক কম হতে পারে।  

‘লিডার আমিই বাংলাদেশ’ সিনেমায় শাকিব খান ও বুবলী ছাড়াও অভিনয় করেছেন মিশা সওদাগর, শহীদুজ্জামান সেলিম, সুব্রত, সমু চৌধুরী, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্ত প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।