ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দুই দিন থমকে ছিলাম, ফারুক স্মরণে শাবনূর

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ১৭, ২০২৩
দুই দিন থমকে ছিলাম, ফারুক স্মরণে শাবনূর আকবর হোসেন পাঠান ফারুক-শাবনূর

বাংলা চলচ্চিত্রের মিয়াভাই খ্যাত চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুক সোমবার (১৫ মে) না ফেরার দেশে চলে গেছেন। বরেণ্য এই নায়কের মৃত্যুতে শোকস্তব্ধ চলচ্চিত্রাঙ্গন।

খবরটি শুনে গেল দুইদিন থমকে ছিলেন চিত্রনায়িকা শাবনূর। ঘটনাটি মেনে নিতে আমার ভীষণ কষ্ট হচ্ছিল তার! 

এ কারণে গেল দুই দিনে বিষয়টি নিয়ে কিছুই বলতে পারেননি এই অভিনেত্রী। শুধু আনমনে ভেবেছেন। অবশেষে বুধবার (১৭ মে) নায়ক ফারুককে নিয়ে স্মৃতিচারণ করলেন শাবনূর।  

নায়ক ফারুক অভিনীত তুমুল জনপ্রিয় সিনেমা ‘সুজন সখি’। সাদাকালো এই সিনেমায় তার বিপরীতে অভিনয় করেন আরেক কিংবদন্তি সারাহ বেগম কবরী। ১৯৯৪ সালে ‘সুজন সখি’ নতুন করে নির্মাণ করা হয়। এই সিনেমায় জুটি বেঁধে অভিনয় করেন সালমান শাহ-শাবনূর।  

বিষয়টি উল্লেখ করে শাবনূর ফেসবুকে লেখেন, আমার ভীষণ সৌভাগ্য হয়েছিল ওই সময় ফারুক সাহেবের সাদাকালো দুইটা সিনেমাতে কাজ করার ‘রঙিন নয়ন মণি’ ও ‘রঙিন সুজন সখি’। এ জন্য আমি আমাদের লিজেন্ডারি পরিচালক শাহ আলম কিরণ ও মতিন রহমানের কাছে ভীষণ কৃতজ্ঞ। ফারুক ভাইয়া আমার দুটি সিনেমা দেখেই ভীষণ প্রশংসা করেছিলেন। বলেছিলেন উনি এখন সুজন কিংবা নয়ন হতে পারলে আমাকেই সখি বা মনি বানাতেন।

নব্বই দশকের এই জনপ্রিয় নায়িকা যোগ করে লেখেন, খারাপ লাগার বিষয় হলো যে সাদাকালো ও রঙিন সুজন সখির মধ্যে ফারুক ভাইয়া, কবরী আপা, সালমান শাহ কেউই পৃথিবীতে নেই। ব্যাপারটা ভাবতেই মন খারাপ হয়ে যায়। কিন্তু উনারা সকলেই আমাদের মনে সারাজীবন বেঁচে থাকবেন।  

স্মৃতিচারণ করে শাবনূর লেখেন, এই তো কিছুদিন আগে মনে হচ্ছে সেদিন দেখা হলো উনার (নায়ক ফারুক) সঙ্গে আমার। আমি তাকে ফুল নিয়ে শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম যখন উনি ইলেকশনে জয়ী হলেন। উনি আমার মাথায় হাত দিয়ে অনেক দোয়া দিলেন আর বললেন ‘তুই সিডনী ইন্টারন্যাশনাল স্কুল’ খুলে সমাজের জন্যে অনেক ভালো একটি উদ্যোগ নিয়েছিস। আমি শিগগিরই তোর স্কুল ভিজিট করতে যাব। কিন্তু উনার আর ভিজিট করা হলো না!

নায়ক ফারুকের সঙ্গে প্রথম শুটিং করার অভিজ্ঞতার স্মৃতিও তুলে ধরেন শাবনূর। তিনি লেখন, তার সঙ্গে আমার অসংখ্য স্মৃতি রয়েছে যা বলে শেষ করা যাবে না। উনাকে বাইরে থেকে অনেকেই গম্ভীর মনে করতে পারেন কিন্তু আসলে উনি তা নন। আমার সঙ্গে উনার প্রথম দিনের শুটিং এর ঘটনাটি ছিল ভীষণ মজার। আমি ভীষণ ইতস্তত বোধ করছিলাম উনার সঙ্গে কথা বলতে। তারপর উনার সঙ্গে কথা বলে বুঝলাম উনি আসলে ভীষণ মজার একটি মানুষ। উনি খুব আদর করতেন আমাকে।  

সবশেষ প্রয়াত ফারুকের জন্য দোয়া চেয়েছেন এই অভিনেত্রী। শাবনূর লেখেন, আপনারা সকলে ফারুক ভাইয়ার জন্য দোয়া করবেন! আল্লাহ উনাকে জান্নাতবাসী করুক।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, মে ১৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।