ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

প্রেম-বিয়ে নিয়ে বুবলীকে মাহফুজ আহমেদের খোঁচা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩১ ঘণ্টা, জুন ৩, ২০২৩
প্রেম-বিয়ে নিয়ে বুবলীকে মাহফুজ আহমেদের খোঁচা

দীর্ঘ আট বছর পর সিনেমায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা মাহফুজ আহমেদ। চয়নিকা চৌধুরী নির্মিত সিনেমার নাম ‘প্রহেলিকা’।

এর নায়িকা শবনম বুবলী। আসছে ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি।

সিনেমাটির মুক্তি সামনে রেখে প্রচারণার অংশ হিসেবে শুক্রবার (০২ জুন) অন্যরকম এক আড্ডায় উপস্থিত ছিলেন মাহফুজ-বুবলী। আড্ডায় বুবলীর প্রেম বিয়ে নিয়ে খোঁচা দিলেন মাহফুজ আহেমেদ।

মাহফুজ-বুবলীর এই প্রাণবন্ত আড্ডায় কথা প্রসঙ্গে বুবলী জানান, মাহফুজ আহমেদের অভিনয় তাকে প্রেম করা শিখিয়েছে! যদিও নায়িকার ভাষ্য অনুযায়ী মাহফুজ আহমেদ যখন অভিনয় শুরু করেন তখন নাকি তার জন্ম হয়নি!

মজার ছলেই দেওয়া বুবলীর এমন তথ্যের তুমুল বিরোধিতা করেন মাহফুজ আহমেদ। তিনি বলেন, বুবলী নিজেকে কমবয়সী প্রমাণ করার জন্য আমাকে বুড়ো বানানোর চেষ্টা করছে।

এরপরই আলোচনায় উঠে আসে প্রেমের প্রসঙ্গ। মাহফুজ আহমেদ বুবলীকে বলেন, আমি আর কী প্রেম শেখালাম! তুমি তো প্রথম নায়ককেই প্রেম আর বিয়ে সেরে ফেলেছ!

এদিকে বুবলী মাহফুজ আহমেদকে প্রশ্ন করেন, আপনি তো অসংখ্য অভিনেত্রীর সঙ্গে কাজ করেছেন। এর মধ্যে সত্যিকারের প্রেমে কতবার পড়েছেন?

উত্তরে মাহফুজ আহমেদ বলেন, আমি হাজার নায়িকার সঙ্গে কাজ করেছি। নাটক-সিনেমা দুই বাংলাতেই। একাধিকবার মুগ্ধ হয়েছি আমার সহশিল্পীদের রূপে-গুণে। এর মধ্যে অনেকের সঙ্গে শুটিংয়ের ভেতরে ও বাইরে দারুণ সময় পার করেছি। কিন্তু কো-আর্টিস্টের সঙ্গে প্রেম করা বা ঘর করার বিষয়টি কখনো মাথায় আসেনি।  

এরপরেই বুবলীকে এই অভিনেতা বলেন, তুমি যেমন প্রথম সিনেমায়ই প্রেম-বিয়ে-সন্তান! আমি এসব কল্পনাতেও আনিনি কখনো। কারণ আমার কাছে তখন থেকে এখনো মনে হয়, কো-আর্টিস্ট মানে সহপাঠী। তারা বন্ধু হতে পারে-এর বেশি কিছু নয়।   

উদাহরণ টেনে মাহফুজ আরো বলেন, আমি শাবনূর, মৌসুমী, পূর্ণিমা, বিপাশা হায়াৎ, শমী কায়সার, তারিন জাহান, অপি করিম- সবার সঙ্গে কাজ করেছি। তখন তারা এই ইন্ডাস্ট্রির সবচেয়ে জনপ্রিয় আর সুন্দরী ও মেধাবী মুখ ছিল। এখনো তারা তাই আছে, যদিও কাজ করছে না। এখন যেমন তোমাকে পেলাম। শুটিং শুরুর আগে আমি কিন্তু ভয়ে ছিলাম বুবলীকে নিয়ে। কারণ, সারাজীবন আমি অনেক অসাধারণ কো-আর্টিস্ট পেয়েছি। যাদের অভিনয় গুণের কারণে আমি নিজেকে সমৃদ্ধ করতে পেরেছি। তো লম্বা বিরতির পর শুরুতে তোমাকে নিয়ে ভয়ে থাকলেও শুটিং শেষে মনে হলো ইন্ডাস্ট্রি একজন অভিনেত্রী পাচ্ছে। এবং সেই সুবাদে আমি তোমার প্রেমেও পড়ে আছি। কিন্তু সেটা ঘর-সংসার-সন্তানের জন্য নয়। এই প্রেম মানুষ বুবলী আর অভিনেত্রী বুবলীর প্রেম। এই প্রেম একজন ভালো সহশিল্পীর প্রতি।  

‘প্রহেলিকা’য় মাহফুজ আহমেদ অভিনয় করেছেন মনা চরিত্রে। সিনেমাটির মাধ্যমে আট বছর পর বড় পর্দায় ফিরছেন এই অভিনেতা। তবে কোনো দুশ্চিন্তা নেই তার। বরং আত্মবিশ্বাসী ছিল এমন- আমার নিজের প্রতি একটু আশার বাণী আছে। একজন মানুষ এবং অভিনতা হিসেবে আমি অনেক আত্মবিশ্বাসী। সেই আত্মবিশ্বাসের জায়গা থেকে বলছি, আমাদের ‘প্রহেলিকা’ পুরো সিনেমা মোর দ্যান সুপারস্টার। এ কারণে বলতে পারি সিনেমা নিয়ে দুশ্চিন্তা করছি না।

প্রেম, দ্রোহের প্রেক্ষাপটে নির্মিত হয়েছে ‘প্রহেলিকা’। এ প্রসঙ্গে মাহফুজ আহমেদ বলেন, সিনেমার গল্প আমরা বলবো না। এমনকি গল্পের ধারণাটিও প্রকাশ করতে চাই না। তবে এটুকু বলি, যে কোনও মানুষ সারাজীবন মনের মানুষকে খুঁজে ফেরে। সেটা শেষ পর্যন্ত পায় কিনা, এটা বড় একটা প্রশ্ন। সিনেমাটিতে সেই প্রশ্নের জবাব খোঁজার চেষ্টা করেছি আমরা।

সিনেমায় শবনম বুবলী অর্পা চরিত্রে। জামাল হোসেন প্রযোজিত সিনেমাটির কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন পান্থ শাহরিয়ার।

বাংলাদেশ সময়: ১৬৩১ ঘণ্টা, জুন ০৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।