ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

৫০ বছর পূর্তি, বিশেষ চমক নিয়ে ফিরছে সোলস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জুন ৪, ২০২৩
৫০ বছর পূর্তি, বিশেষ চমক নিয়ে ফিরছে সোলস

১৯৭২ থেকে থেকে পথচলা শুরু দেশের ঐতিহ্যবাহী ব্যান্ড দল সোলসের। দেখতে দেখতে ৫০ বছর পার করে ফেলেছে ব্যান্ডটি।

এই লম্বা সময়ে সোলসে অনেকে যুক্ত হয়েছেন, অনেকে বেরিয়ে গেছেন। তবে থেমে থাকেনি সোলস। চট্টগ্রামে গড়ে ওঠা এই ব্যান্ডটি প্রজন্মের পর প্রজন্মের মাঝে ধরে রেখেছে জনপ্রিয়তা।

৫০ বছর পূর্তি উপলক্ষে মঙ্গলবার (০৬ জুন) রাজধানীর এক ক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করবে দলটি। সেখানে ৫০ বছর পূর্তি উপলক্ষে নতুন লোগো উন্মোচন করা হবে। বিষয়টি জানিয়েছেন ব্যান্ডের ভোকাল ও লিড গিটারিস্ট পার্থ বড়ুয়া।  

জানা গেছে, এদিন একইসঙ্গে আগামী দুই বছরের পরিকল্পনা জানানো হবে ব্যান্ডের পক্ষ থেকে। ২০২৪ সালের শেষে একটি গ্র্যান্ড কনসার্ট আয়োজনের মধ্য দিয়ে শেষ হবে সোলসের ৫০ বছর পূর্তির এ আয়োজন।

এ বিষয়ের আরো জানা যায়, এই সময়ের মধ্যে আমরা ৫০টি গান প্রকাশ করবে সোলস। এর মধ্যে ২০টি নতুন গান ও ৩০টি পুরোনো গান নতুন করে প্রকাশ করা হবে। জুলাই মাসে ইংল্যান্ডে ও সেপ্টেম্বরে অস্ট্রেলিয়ায় আমাদের কনসার্ট রয়েছে। এ ছাড়া দেশ-বিদেশে কয়েকটি কনসার্টের পরিকল্পনা আছে। সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, ১৯৭২ সালে সাজেদ উল আলমের নেতৃত্বে কয়েক তরুণ সুরেলা নামের একটি ব্যান্ডের যাত্রা শুরু করেন। ১৯৭৩ সালে ব্যান্ডের নাম পরিবর্তন করে রাখা হয় সোলস। সাজেদ, লুলু ও রনি ছিলেন প্রতিষ্ঠাতা সদস্য। পরবর্তী সময়ে সোলসে যোগ দেন নকীব খান, পিলু খান, তপন চৌধুরী, নাসিম আলী খান, আইয়ুব বাচ্চু, রনি বড়ুয়া, নেওয়াজ, পার্থ বড়ুয়াসহ আরো অনেকে।

১৯৮২ সালে প্রকাশিত হয় সোলসের প্রথম অ্যালবাম ‘সুপার সোলস’। এটি ছিল দেশের ব্যান্ড সংগীতের ইতিহাসে অন্যতম জনপ্রিয় অ্যালবাম। পাঁচ দশকে ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘এ এমন পরিচয়’, ‘মনে করো’, ‘খুঁজিস যাহারে’, ‘বৃষ্টি দেখে অনেক কেঁদেছি’, ‘এই মুখরিত জীবনে চলার পথে’, ‘কেন এই নিঃসঙ্গতা’র মতো জনপ্রিয় অনেক গান উপহার দিয়েছে সোলস।  

সোলসের বর্তমান লাইনআপ- নাসিম আলী খান (ভোকাল), পার্থ বড়ুয়া (ভোকাল ও লিড গিটার), আহসানুর রহমান আশিক (ড্রামস), মীর শাহরিয়ার মাসুম (কিবোর্ড) ও মারুফ হাসান রিয়েল (বেজ গিটার)।  

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জুন ০৪, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad