ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘আদিপুরুষ’র নামে দিল্লির আদালতে পিটিশন দায়ের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
‘আদিপুরুষ’র নামে দিল্লির আদালতে পিটিশন দায়ের প্রভাস-কৃতি শ্যানন

বহুল প্রতীক্ষিত সিনেমা ‘আদিপুরুষ’ মুক্তি পেয়েছে শুক্রবার (১৬ জুন)। মুক্তির আগেই সিনেমাটি নিয়ে ভারতে বিতর্ক শুরু হয়।

এবার ‘আদিপুরুষ’র বিরুদ্ধে দিল্লির হাইকোর্টে পিটিশন দায়ের করল হিন্দু সেনার দল।

সেই আবেদনে জনসমক্ষে সিনেমাটি প্রদর্শন বন্ধ করার দাবি জানানো হয়েছে।

হিন্দু সেনার জাতীয় সভাপতি বিষ্ণু গুপ্ত বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যমে বলেন, ‘আদিপুরুষ’ সিনেমার হিন্দু চরিত্র রাম, রাবণ, সীতা ও হনুমানের ভাবমূর্তি নষ্ট করা হয়েছে। তাই অবিলম্বে কিছু ‘আপত্তিকর’ দৃশ্য সিনেমা থেকে বাদ দিতে হবে। তা না হলে আমরা কঠোর অবস্থানে যাব।  

এছাড়া পিটিশনে বলা হয়েছে, এ সিনেমায় ধর্মীয় চরিত্রদের যেভাবে চিত্রায়িত করা হয়েছে, তা অসঙ্গত। বাল্মীকির রামায়ণে যা ছিল তার সম্পূর্ণ বিপরীত। এতে হিন্দুদের ভাবাবেগে আঘাত করা হয়েছে। বিষয়টি আদালতের নজরে আসুক এবং উপযুক্ত পদক্ষেপ নেওয়া হোক।

থ্রি-ডি ভার্সনের ‘আদিপুরুষ’ সিনেমাটি বিশ্বজুড়ে মুক্তি পায় শুক্রবার। ওম রাউতের এ বিগ বাজেটের সিনেমাটি একদিনে ভারত থেকেই শুধু আয় করেছে ৯৫ কোটি রুপি। সিনেমায় রামচন্দ্রের ভূমিকায় আছেন প্রভাস, সীতা হয়েছেন কৃতি শ্যানন, সানি সিংকে লক্ষণের চরিত্রে দেখা গেছে। এছাড়া লঙ্কেশ রাবণ হিসেবে পর্দায় ধরা দিয়েছেন সাইফ আলি খান এবং হনুমান হয়েছেন দেবদত্ত নাগে।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।