ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

ঈদে ‘হাবুর স্কলারশিপ ২’সহ রাশেদ সীমান্তর ৪ নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
ঈদে ‘হাবুর স্কলারশিপ ২’সহ রাশেদ সীমান্তর ৪ নাটক রাশেদ সীমান্ত

আসন্ন ঈদুল আজহায় বৈশাখী টিভিতে প্রচার হবে রাশেদ সীমান্ত অভিনীত ৪ নাটক। এরমধ্যে দু’টি একক এবং দু’টি ৭ পর্বের বিশেষ ধারাবাহিক।

গেল ঈদুল ফিতরে টিপু আলম মিলনের গল্পে বৈশাখী টিভিতে প্রচারিত রাশেদ সীমান্ত অভিনীত ‘হাবুর স্কলারশিপ’ নাটক প্রচার হয়। নাটকটির অভাবনীয় সাফল্যের পর ঈদুল আজহার জন্য নির্মিত হয়েছে এ নাটকের সিক্যুয়াল ‘হাবুর স্কলারশিপ-২’।  

রাশেদ সীমান্ত ছাড়াও এ নাটকে অভিনয় করেছেন তানজিকা আমিন, সায়কা আহমেদ, মাহা, শফিক খান দিলু, অলিউল হক রুমী এবং অস্ট্রিলিয়া প্রবাসী কয়েকজন।  

‘হাবুর স্কলারশিপ-২’ ছাড়াও অপর ধারাবাহিকটি হলো ‘বিজয়ের গল্প’। ইশতিয়াক আহমেদ রোমেলের পরিচালনায় এ নাটকে রাশেদ সীমান্তর বিপরীতে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেত্রী ফারিয়া শাহরিন।

এদিকে, দু’টি একক নাটকের মধ্যে টিপু আলম মিলনের গল্পে সুবাতা রাহিক জারিফের চিত্রনাট্যে নির্মিত হয়েছে ‘কন্ট্র্যাক্ট ম্যারেজ-২’। আল হাজেনের পরিচালনায় এতে আরো অভিনয় করেছেন তানজিকা আমিন, মৌসুমী হামিদ, আরফান আহমেদ, নরেশ ভূঁইয়া, রেশমী আহমেদসহ অনেকেই।

অপর একক নাটকটি হলো ‘লাইফ বয়’। সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে মাবরুর রশীদ বান্নার পরিচালনায় এ নাটকের অন্য শিল্পীরা হলেন রোকাইয়া জাহান চমক, নরেশ ভূঁইয়া, আহসানুল হক মিনু প্রমুখ।

নাটকগুলো নিয়ে  রাশেদ সীমান্ত বলেন, আমি চেষ্টা করেছি গল্পনির্ভর নাটকে অভিনয় করতে। প্রতিটি গল্পই আলাদা আলাদা বৈশিষ্ট্য নির্মিত এবং সমাজের জন্য আলাদা আলাদা মেসেজ বহন করে। হাসি-ঠাট্টার ছলে অনেক গুরুত্বপূর্ণ বিষয় নাটকগুলোতে তুলে ধরা হয়েছে। জানি না কতটুকু ভালো করতে পেরেছি তবে দর্শক পছন্দ করলে সেটাই হবে আমার পরম পাওয়া।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।