ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিলেটি গানের মাধ্যমে ‘৫০ বছর পূর্তির যাত্রা শুরু সোলস’র

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
সিলেটি গানের মাধ্যমে ‘৫০ বছর পূর্তির যাত্রা শুরু সোলস’র ‘সোলস’ ব্যান্ডের সদস্যরা

বাংলাদেশের জনপ্রিয় ব্যান্ড ‘সোলস’ তাদের ৫০ বছর পূর্তি উপলক্ষে প্রকাশ করেছে বিশেষ গান ‘কিতা বাইসাব বালানি’। এটি সিলেট অঞ্চলের লোকপ্রিয় একটি গান।

নতুন করে গানটির সংগীতায়োজন করেছে সোলস।

৫০ বছরের ইতিহাসে এবারই প্রথম চট্টগ্রামের বাইরে অন্য কোনো আঞ্চলিক গান নিয়ে হাজির হলো দলটি।

চট্টগ্রামে জন্ম ও বেড়ে ওঠা পার্থ বড়ুয়া গেয়েছেন গানটি। তিনি বলেন, ‘কয়েক দিন আগে আমরা ৫০ বছর পূর্তি উপলক্ষে ব্যান্ডের লোগো উন্মোচন করেছিলাম। তখনই জানিয়েছি পর্যায়ক্রমে ৫০টি গান প্রকাশ ছাড়াও বেশ কিছু আয়োজন করব আমরা। তারই যাত্রা হলো সিলেটি ভাষার এই গানের মাধ্যমে।

তিনি আরও বলেন, এভাবে ধারাবাহিকভাবে সোলসের পেজে গান প্রকাশ করতে থাকব। সেখানে যেমন থাকবে মৌলিক গান, তেমনি লোকপ্রিয় গানগুলোও তুলে আনার চেষ্টা করব।

পুরনো গানের গীতিকার-সুরকার-শিল্পীকে খুঁজে না পেলে ইদানীং  ‘সংগৃহীত’ বলে চালিয়ে দেওয়া হয়। ‘সোলস’ এ পথে হাঁটেনি। ‘কিতা বাইসাব বালানি’ গানটির স্রষ্টার খোঁজে নামে ব্যান্ডটি।

২৮ জুন ফেসবুকে গানটির স্টুডিও ভার্সন প্রকাশের তিন দিন পর মিলেছে গীতিকার ও শিল্পীর খোঁজ। সিলেটের বিয়ানীবাজারের বাউলসাধক মরহুম ওয়াহিদুর রহমান খান গানটির স্রষ্টা। বিষয়টি সোলসকে নিশ্চিত করেছেন ওয়াহিদুর রহমান খানের যুক্তরাষ্ট্রপ্রবাসী সন্তান।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।