ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

বিনোদন

ভারতের রাজনীতিবিদদের নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করে বিপাকে কাজল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
ভারতের রাজনীতিবিদদের নিয়ে ‘বিতর্কিত’ মন্তব্য করে বিপাকে কাজল

‘ডিডিএলজে’ খ্যাত তারকা কাজল এখন ব্যস্ত তার ‘ওটিটি’ প্ল্যাটফর্মে মুক্তিপ্রাপ্ত সিরিজ ‘দ্য ট্রায়াল’ নিয়ে। সিরিজের প্রচারের জন্য বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিচ্ছেন এবং সাক্ষাৎকারও দিচ্ছেন।

আর এমন এক সাক্ষাৎকার দিতে গিয়েই ভারতের রাজনীতিবিদদের নিয়ে বিতর্কিত মন্তব্য করে বিপাকে পড়েছেন ‘বাজিগর’ নায়িকা। সেই মন্তব্যের জেরে জোর বিতর্কের মুখে পড়েছেন কাজল।

সেই সাক্ষাৎকারে কাজল বলেন, ‘ভারতের মতো দেশে পরিবর্তনের গতি অত্যন্ত কম। আমরা রীতিনীতি আর চিন্তাভাবনা ধরনের মধ্যে ফেঁসে রয়েছি। এর সরাসরি প্রভাব শিক্ষায় পড়ে। আমাদের রাজনৈতিক নেতাদের কোনো শিক্ষাগত যোগ্যতা নেই। ’

তার এ মন্তব্য শুনেই রীতিমতো চটেছেন ভারতীয় সিনেপ্রেমীরা। কাজলের শিক্ষার দৌড় কতটুকু সে প্রশ্ন তুলেছেন অনেকে। অনেকে তো আবার বলিউডের কোন কোন অভিনেতা-অভিনেত্রী স্কুলের গণ্ডি পার করেননি তার তালিকা লিখছেন সোশ্যাল মিডিয়ায়।  

আর সেই লম্বা তালিকায় রয়েছে কাজলের নামও!।  

আর সেই তালিকা দেখে কাজলকে নিয়ে ট্রল-মিমে মেতেছেন অনেকে। তাদের ভাষ্য, রাজনীতিবিদদের শিক্ষা নিয়ে মন্তব্যের আগে কাজল কেন নিজের শিক্ষাগত যোগ্যতা নিয়ে ভাবলেন না?

এসব প্রশ্ন রেখে কাজলের সেই বিতর্কিত ভিডিও ভাইরাল ভারতের সোশ্যাল মিডিয়ায়। একের পর এক টুইট করা হচ্ছে।

এক জন লিখেছেন, কাজল স্কুলছুট। তার স্বামী অজয় দেবগানও স্কুলের গণ্ডি পার করেননি। বলিউডে রয়েছেন সবচেয়ে অশিক্ষিত অভিনেতারা। এছাড়া এখানে শুধুই কিছু বোকা সিনেমা তৈরি হয়। ইংরেজি বলতে পারা কখনও শিক্ষার পরিচয় নয়। এই পরিস্থিতিতে এ ধরনের মন্তব্য কীভাবে করতে পারেন কাজল? 

 সিনেপ্রেমীদের এমন সমালোচনা, প্রশ্নের প্রতিক্রিয়া কাজল অবশ্য জবাব দিয়েছেন।

টুইটারে কাজল লিখেছেন, ‘আমি শুধু শিক্ষার এবং তার গুরুত্ব নিয়ে কথা বলছিলাম। কোনো রাজনৈতিক নেতার সম্মানহানি আমার অভিপ্রায় ছিল না, আমাদের বহু মহান নেতা রয়েছেন, যারা দেশকে সঠিক পথে চালিত করছেন। ’ 

প্রসঙ্গত, বলিউড মাতিয়ে এবার ‘ওটিটি’ প্ল্যাটফর্মে নাম লিখিয়েছেন কাজল। কয়েকদিন আগে মুক্তি পেয়েছে তার অভিনীত একটি সিরিজ ‘লাস্ট স্টোরিজ ২’। আগামী ১৪ জুলাই ডিজনি প্লাস হটস্টারে মুক্তি পাবে তার নতুন সিরিজ ‘দ্য ট্রায়াল’।  

বাংলাদেশ সময়: ১১৩৫ ঘণ্টা, জুলাই ৯, ২০২৩
এসএএইচ

তথ্যসূত্র: দ্য ট্রিবিউন ইন্ডিয়া
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।