ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বলী (দ্য রেসলার)’, নয়া চমকে নাসির উদ্দিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
‘বলী (দ্য রেসলার)’, নয়া চমকে নাসির উদ্দিন নাসির উদ্দিন খান

নানামাত্রিক চরিত্রে অভিনয় করে ইতোমধ্যে নিজের জাত চিনিয়েছেন অভিনেতা নাসির উদ্দিন খান। অভিনেতা হিসেবে তিনি যে প্রচণ্ড পরিশ্রমী সেটা মোটামুটি সবার জানা।

তবে এবার ‘বলী (দ্য রেসলার)’ সিনেমার শুটিংয়ে নাসির উদ্দিন যেটা করেছেন সেটা একদম অভাবনীয়।

সম্প্রতি সামাজিকমাধ্যমে প্রকাশিত ‘বলী (দ্য রেসলার)’ সিনেমার ‘বিহাইন্ড দ্য সিন’ ফুটেজের একটি অংশে দেখা যায়, উল্টো ডিগবাজি খেয়ে পানির একদম গভীরে চলে যাচ্ছেন নাসির উদ্দীন। অবশ্য পরে ঠিকঠাকভাবেই পানি থেকে উঠে এসেছেন তিনি। তবে ধারণা করা হচ্ছে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুইমিং পুলে এই দৃশ্যটির চিত্রধারণ করা হয়েছে।

ইকবাল হোসাইন চৌধুরীর চিত্রনাট্য ও পরিচালনায় ‘বলী (দ্য রেসলার)’ সিনেমার প্রধান চরিত্রে দেখা যাবে নাসির উদ্দিনকে। সরকারি অনুদানে নির্মিত সিনেমাটির শুটিং শেষ হয়েছে। তবে ইতোমধ্যেই সরকারের তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয়ের উপদেষ্টা কমিটির সদস্যদের কাছ থেকে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে সিনেমাটি।

এ প্রসঙ্গে নাসির উদ্দিন বলেন, ‘বলী’ সিনেমায় আমি সাগরপাড়ের এক খ্যাপাটে জেলের চরিত্রে অভিনয় করেছি। সিনেমাটি একই সঙ্গে খুবই আঞ্চলিক ও আন্তর্জাতিক একটি সিনেমা হবে বলে আমার মনে হয়েছে। ক্ল্যাসিক সিনেমা হয়ে ওঠার সব সম্ভাবনা এই সিনেমার গল্পে আছে, এটা আমি বিশ্বাস করি।

নির্মাতা ইকবাল হোসাইন চৌধুরী বলেন, ২০২২ সালের এপ্রিল-মে মাসে সিনেমাটির টানা শুটিং হয়েছে চট্টগ্রামের উপকূলীয় এলাকায়। তারও আগে লম্বা সময় নিয়ে সিনেমাটির অডিশন হয়েছে। চট্টগ্রাম ও ঢাকার মঞ্চের একদল নবীন প্রতিভাবান শিল্পী কাজ করেছেন এই সিনেমায়। এই বছরের শেষে সিনেমাটি প্রেক্ষাগৃহে আসতে পারে।

জানা গেছে, ২০২০-২১ অর্থবছরে বাংলাদেশ সরকারের অনুদান পায় সিনেমা ‘বলী (দ্য রেসলার)’। ২০২২ সালের সেপ্টেম্বরে বিশ্বের প্রথম সারির চলচ্চিত্র ফাণ্ডের একটি হুবার্ট বলস ফাণ্ডের প্রাথমিক বাছাইয়ে মনোনীত হয় ‘বলী’ (দ্য রেসলার)।

সিনেমার চিত্রনাট্য, চূড়ান্ত পর্ব পর্যন্ত লড়েছে ভারতের এনএফডিসি ফিল্ম বাজার কো-প্রোডাকশন মার্কেটে। সরকারি অনুদানের এই সিনেমাটির প্রযোজক পিপলু আর খান। এছাড়া এতে সহ-প্রযোজক হিসেবে আছেন সাইফুল আজিম ও গাউসুল আলম শাওন।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।