ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

বিনোদন

বিয়ে পরবর্তী অনুষ্ঠানের বাজেট দিয়ে এতিমখানায় খাওয়াবেন ‘হাবু ভাই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
বিয়ে পরবর্তী অনুষ্ঠানের বাজেট দিয়ে এতিমখানায় খাওয়াবেন ‘হাবু ভাই’

জনপ্রিয় ধারাবাহিক নাটক ‘ব্যাচেলর পয়েন্ট’-এ ‘হাবু ভাই’ চরিত্রে অভিনয় করে বিপুল পরিচিত পেয়েছেন চাষী আলম। গেল শুক্রবার পারিবারিক আয়োজনে বিয়ে সম্পন্ন হয়েছে তার।

বিয়ের দিন তিনি জানিয়েছিলেন, ঢাকায় বড় বিয়ে পরবর্তী অনুষ্ঠান করবেন। কিন্তু সেটা আর হচ্ছে না। বিয়ের রিসিপশন অনুষ্ঠান না করে সেই টাকা এতিমখানায় খাওয়াতে চাইলেন এই অভিনেতা।

স্ত্রীর সম্মতিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন চাষী আলম। মঙ্গলবার (২৯ আগস্ট) রাতে বাংলানিউজের সঙ্গে আলাপকালে এ তথ্য জানান চাষী আলম নিজেই।  

তিনি বলেন, আমার অনেক শুভাকাঙ্ক্ষী। অনেক বন্ধু-বান্ধব। তুলতুলের পরিবারেও অনেক মানুষ। আমি বড় করে অনুষ্ঠান করতে গেলে ইচ্ছাকৃতভাবে বা মনের অজান্তেই অনেকে হয়তো বাদ পড়তে পারেন। এই কারণে সেটা চাচ্ছি না। আমার রিসিপশনে যে টাকাটা খরচ হত সেটা আমি এতিমখানায় দিয়ে দেব। এতে যদি আমার বন্ধু-বান্ধবরা যদি মন খারাপ করে তাহলে কিছু করার নাই।

এই অভিনেতা বলেন, আমি একবেলা খাওয়াতে রাজি না। খাওয়ালে ভালোভাবে খাওয়াবো। একটা এতিমখানায় তিন দিনের যে খরচ হয় সেটা দিয়ে দেব। এমন চার/পাঁচটা এতিমখানায় খাওয়াব। এ ছাড়া সেখানে নিত্যপ্রয়োজনীয় কিছু জিনিস কিনে দেব- যাতে তারা সেগুলো অনেকদিন ব্যবহার করতে পারে।

চাষী আলমের স্ত্রীর নাম তুলতুল ইসলাম মোহনা। তিনি ঢাকার মেয়ে। রাজধানীর একটি বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করছেন। স্বামীর সিদ্ধান্তে তিনিও অনেক খুশি।

তুলতুল বললেন, ও (চাষী আলম) আমাকে বলেছে, আমি এটা করতে চাই। তখন আমি বলেছি, আলহামদুলিল্লাহ। এটা অবশ্যই ভালো কাজ। বরং আমি খুশিই হয়েছি।

চাষী আলমের গায়েহলুদ অনুষ্ঠানের ছবি প্রকাশ্যে আসার পর এ দম্পতির বয়স নিয়ে জোর চর্চা শুরু হয়। অনেকের দাবি, চাষী আলমের বয়স ৫৬ এবং তার স্ত্রীর বয়স ২১ বছর। বয়সের এ ব্যবধান নিয়ে কয়েকদিন ধরে নানারকম চর্চা চলছে। কথা উঠেছে চাষী আলমের ‘প্রাক্তনের’ প্রসঙ্গ নিয়েও।

এ বিষয়ে চাষী আলমে ভাষ্য, বেশ কিছু নিউজ হয়েছে যেগুলোর শিরোনাম- ‘কাবিলাকে না পেয়ে হাবুকে বিয়ে করলেন তুলতুল’, ‘৫৬ বছর বয়সী হাবুকে বিয়ে করলেন তুলতুল’। এগুলো খুব ফানি নিউজ। আমাদের যখন কাবিন হয়েছে, তখন আমার জাতীয় পরিচয়পত্র, পাসপোর্ট নেওয়া হয়েছিল; একইভাবে আমার স্ত্রীর পরিচয়পত্র ও পাসপোর্ট নেওয়া হয়েছিল। কাবিনের সময়ে গার্ডিয়ানরা দেখেন নাই আমার বয়স কত! নিউজ হচ্ছে, মানুষ মজা নিচ্ছে। যারা এসব নিউজ করছে তাদের আর কী বলব? শিক্ষিত মানুষ যদি অশিক্ষিত মানুষের আচরণ করে কিছু বলার থাকে না। এসব নিউজ দেখে মানুষ মজা নিক, অসুবিধা নেই। কারণে এসবের কোনো মূল্য নেই।

কলেজ জীবনে এক সহপাঠীর সঙ্গে সম্পর্কের খবরে চাষী আলম বলেন, আরেকটি নিউজ দেখলাম, যাতে বলা হয়েছে, এক কলেজ ফ্রেন্ডের সঙ্গে আমার সম্পর্ক ছিল। অথচ কলেজ জীবনে ওই নামে আমার কোনো বান্ধবী ছিল না।  আবার বলা হচ্ছে, প্রেম ভাঙার ৩৩ বছর পর বিয়ে করলেন হাবু। এবার আমি একটা হিসাব করি। আমি যখন কলেজে পড়ি, তখন আমার বয়স কম হলেও ১৮ বছর ছিল। ৩৩ আর ১৮ যোগ করলে কত হয়? অথচ ৫৬ কিংবা ৬৬ বছর লিখছে।  

তিনি যোগ করেন, তারপর খবর উড়ছে, এটা নাকি আমাদের দ্বিতীয় বিয়ে। শুধু তাই না, বাচ্চাও নাকি আছে। আমার মা আমাকে জিজ্ঞাসা করলেন, ‘এটা নাকি তোর তিন নাম্বার বিয়ে? সেটাই যদি হয় তবে তোর অন্য বউ-পোলাপান কোথায়?’ আমার ছোট বোনও মজা করে বলছে, ‘তোর অন্যান্য বউগুলো কোথায়?’ আমি বললাম, অন্যান্য বউ মানে? ও বলতেছে, ‘এরকম নিউজ আসছে, ওইখানে দেখলাম। ’ আসলে এরকম খবর আসবেই। এসব নিয়া আমার কোনো মাথা ব্যথা নাই। আমার বউও মজা পাচ্ছে বিষয়গুলো নিয়ে৷ 

বিয়ের প্রসঙ্গ আসলে হানিমুনের বিষয়টি চলে আসে। হানিমুনে ইউরোপ যাওয়ার পরিকল্পনা চাষী আলমের। তবে এই অভিনেতা ভাষ্য, হানিমুন নয়, বেড়াতে যাব। কিছু নাটকের শিডিউল দেওয়া আছে, সেগুলোর কাজ আগে শেষ করতে হবে। এরপর ইউরোপে কয়েকটি দেশে যাওয়ার পরিকল্পনা করেছি আমি ও আমার স্ত্রী তুলতুল। ফ্রান্স, ইতালি, পর্তুগালসহ বেশ কয়েকটি দেশ ঘুরে আসব।  

সবশেষ হাবু ভাই ভক্ত ও দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। যাতে তাদের দাম্পত্য জীবন সুখ ও হাসি আনন্দে কাটে। পাশাপাশি দর্শকদের যেন ভালো কাজ উপহার দিতে পারেন৷ 

বাংলাদেশ সময়: ১০৫৭ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২৩
এনএটি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।