ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বর্ষার গানে ফেরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২৩
বর্ষার গানে ফেরা

এক সময় নিয়মিত গান করলেও, এখন আর সুরের ভুবনে খুব একটা দেখা যায় না সংগীতশিল্পী বর্ষা চৌধুরীকে। সামাজিকমাধ্যমে চোখ রাখতেই তার দেখা মিলে ইনফ্লুয়েন্সার হিসেবে।

দেশের নামি-দামি বিভিন্ন ব্র্যান্ডের হয়ে কাজ করছেন তিনি। মেকআপ আর্টিস্ট হিসেবেও তিনি প্রতিষ্ঠিত। তবে এবার আপন ভুবনে ফিরলেন এই শিল্পী।

বৃহস্পতিবার (৭ সেপ্টম্বর) ছিলো তার জন্মদিন। বিশেষ এই দিনটিতে রাজধানীর একটি রেস্তোরাঁয় এক অনুষ্ঠানে নতুন গানটি প্রকাশ্যে আনেন। ‘মন বলে তুমি আসবে’ শিরোনামের গানটিতে দ্বৈতভাবে কন্ঠ দিয়েছেন শাহরিয়ার রাফাত ও বর্ষা চৌধুরী। অনুরুপ আইচের লেখা গানটির সুর ও মিউজিক করেছেন শাহরিয়ার রাফাত।  

রাজধানীর অদূরে পূর্বাচলের মনোরম পরিবেশে গানটির ভিউডিও দৃশ্যধারণ করা হয়। গৌতম সাহার পরিচালনায় এর কোরিওগ্রাফার ছিলেন রহিম।  

বর্ষা বলেন, দীর্ঘদিন পরে গানে ফিরলাম। এখন থেকে নিয়মিত গান করবো। পরিকল্পনা আছে মাসে অন্তত একটি গান শ্রোতাদের উপহার দিব।

বর্ষা চৌধুরী ইন্টারন্যাশনাল সার্টিফায়েড মেকআপ আর্টিস্ট। মেকআপের ভিডিও দিয়েই ডিজিটাল প্ল্যাটফর্মে যাত্রা শুরু করেন এই সংগীতশিল্পী। এরপর আর পিছনে তাকাতে হয়নি।

২০১৮ সালে সর্বশেষ জাতির পিতাকে নিয়ে ‘মহান নেতা’ শিরোনামের গানে দেখা গেছে বর্ষাকে। ২০০৯ সালে মিক্সড অ্যালবাম ‘স্বপ্নযাত্রা’ দিয়ে অডিও বাজারে আসেন বর্ষা। এরপর একের পর এক কাজ করে গেছেন মিক্সড অ্যালবামে।

২০১১ সালে করা মিক্সড অ্যালবাম ‘রং-পেন্সিল’ থেকেই পরিচিত হয়ে উঠতে থাকে বর্ষার নামটি। একই বছর ‘বর্ষা মিক্স’ অ্যালবামের ‘ফল ইন লাভ’ গানটি দারুণ জনপ্রিয়তা পায়। এরপরে সংগীতার ব্যানারে বাজারে আসে বর্ষা’র ২য় অ্যালবাম ‘ডুয়েট বর্ষা’। পরবর্তীতে আরও কিছু গান করেন এই শিল্পী।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।