ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

বিনোদন

বাংলাদেশেও আয়ের ইতিহাস গড়ল ‘জওয়ান’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
বাংলাদেশেও আয়ের ইতিহাস গড়ল ‘জওয়ান’ শাহরুখ খান

মুক্তির পর থেকেই বক্স অফিস দাপিয়ে বেড়াচ্ছে বলিউড বাদশা শাহরুখ খানের ‘জওয়ান’। বিশ্বব্যাপী সিনেমাটি মুক্তি পায় গত ৭ সেপ্টেম্বর।

অ্যাটলি কুমার পরিচালিত সিনেমাটি এই ক’দিনেই আয় ছুঁয়েছে হাজার কোটির ওপরে। বাংলাদেশেও আয়ের নজির গড়ল সিনেমাটি।

ইতোমধ্যেই দেশ থেকে এটি ব্যবসা করে নিয়েছে প্রায় ১ মিলিয়ন ডলার। যা বাংলাদেশি মুদ্রায় দাঁড়ায় ১১ কোটি ৩ লাখ ৮৭ হাজার ৬০০ টাকা। ফলে ঢাকায় মুক্তি পাওয়া এটিই একমাত্র বলিউড ব্লকবাস্টার, যা এই অংক ছুঁয়েছে।

বিষয়টি সামাজিকমাধ্যমে শেয়ার করেছেন ভারতের দক্ষিণী সিনেমার বাণিজ্য বিশ্লেষক রমেশ বালাও। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) এক্সে তিনি জানান, প্রথম ভারতীয় সিনেমা হিসেবে ১ মিলিয়ন ডলারের রেকর্ড করতে যাচ্ছে শাহরুখের এই সিনেমা।

ভারতের সংবাদমাধ্যম বিজনেস টাইমস জানিয়েছে, ভারতীয় বক্স অফিসে সিনেমাটির আয় ৬৭৩.৭৫ কোটি রুপি। আর গ্লোবাল বক্স অফিসে মাত্র ১৯ দিনে আয় ১০০০ কোটি ছাড়িয়ে। যেখানে এই অঙ্ক ছুঁতে ‘পাঠান’র সময় লেগেছিল ২৭ দিন।

‘জওয়ান’ সিনেমায় দ্বৈত চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান। এতে আরও রয়েছেন নয়নতারা, বিজয় সেতুপতি, সানিয়া মালহোত্রা, সুনীল গ্রোভার, ঋদ্ধি ডোগরা, সঞ্জিতা ভট্টাচার্য প্রমুখ। ক্যামিও চরিত্রে আছেন দীপিকা পাড়ুকোন ও সঞ্জয় দত্ত।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।