ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

দেশে ফিরেই যে কারণে আপ্লুত তিশা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
দেশে ফিরেই যে কারণে আপ্লুত তিশা নুসরাত ইমরোজ তিশা

‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমার প্রচারণায় ছিলেন না অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। কারণটা ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’; এই ওয়েব সিনেমা নিয়ে উড়াল দিয়েছিলেন দক্ষিণ কোরিয়ার বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে।

এর মাঝে মুক্তির পর ‘মুজিব: একটি জাতির রূপকার’ প্রশংসায় ভাসচ্ছে। যেখানে প্রথম যে দুজনের নাম আসছে তারা পর্দার বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান (আরিফিন শুভ) আর বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা রেনু (নুসরাত ইমরোজ তিশা)।  

রোববার (১৫ অক্টোবর) সকালে দেশে ফিরেই অবাক হয়েছেন, আপ্লুত হয়েছেন নুসরাত ইমরোজ তিশা। ফেসবুকে তিশা লেখেন, মাত্র দেশে আসলাম। ফোন অন করে সবার এতো এতো মেসেজ দেখে মন ভরে গেল। আমার অভিনয় যদি আপনাদের এতোটুকুও ইমোশনাল করে থাকে, তাহলে আমি কৃতজ্ঞ। সিনেমাটা করার সময় অনেক পরিশ্রম করতে হয়েছে সবাইকে! আমরা পরিশ্রমটা করি আপনাদের কাছ থেকে এই প্রতিক্রিয়া পাওয়ার জন্য!

শেষে ‘মুজিব: একটি জাতির রূপকার’ দেখার আহ্বান জানিয়ে পর্দার রেণু বলেন, শ্যাম বেনেগাল পরিচালিত সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলছে আপনার কাছের হলে। সবাইকে দেখার আমন্ত্রণ। লাভ ইউ অল!

বাংলাদেশ ও ভারত সরকারের যৌথ প্রযোজনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমা শুক্রবার (১৩ অক্টোবর) সারা দেশের সিনেমা হলে মুক্তি পেয়েছে।

সিনেমায় বঙ্গবন্ধুর চরিত্রে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত চিত্রনায়ক আরিফিন শুভ, শেখ হাসিনার একটি চরিত্রে চিত্রনায়িকা নুসরাত ফারিয়া ও বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে অভিনয় করছেন নুসরাত ইমরোজ তিশাসহ শতাধিক অভিনেতা কাজ করছেন সিনেমাটিতে।

২০২১ সালের জানুয়ারির শেষ দিকে মুম্বাইয়ের দাদা সাহেব ফালকে স্টুডিওতে সিনেমাটির প্রথম ধাপের শুট শুরু হয়। সিনেমাটিতে সহযোগী পরিচালক হিসেবে কাজ করছেন দয়াল নিহালানি। চিত্রনাট্য লিখেছেন অতুল তিওয়ারি ও শামা জায়েদি। শিল্প নির্দেশনার দায়িত্বে রয়েছেন নীতিশ রায়। কস্টিউম ডিরেক্টর হিসেবে আছেন শ্যাম বেনেগালের মেয়ে পিয়া বেনেগাল।

বাংলাদেশ সময়: ১৭০৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।