ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

আজীবন সম্মাননা পেলেন সুজেয় শ্যাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
আজীবন সম্মাননা পেলেন সুজেয় শ্যাম

‘চ্যানেল আই ১৮তম মিউজিক অ্যাওয়ার্ড‘ এ আজীবন সম্মাননায় ভূষিত হলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী একুশে পদকপ্রাপ্ত ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত বিশিষ্ট সংগীতজ্ঞ সুজেয় শ্যাম। শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ১৮তম এ অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয় ঢাকার বনানীর শেরাটন হোটেলে।

এই আয়োজনে সুজেয় শ্যামের হাতে সম্মাননা তুলে দেন, ইমপ্রেস টেলিফিল্ম লি. চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ এবং সংগীতজ্ঞ রেজওয়ানা চৌধুরী বন্যা।

এবারের আয়োজনে ‘আজীবন সম্মাননা’সহ মোট ২২টি ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। ‘সুস্থ সঙ্গীতের উৎকর্ষ সাধন’ এই লক্ষ্যকে সামনে রেখে দেশের সুস্থ ধারার সংগীতকে এগিয়ে নেওয়ার লক্ষ্যে ২০০৪ সালে শুরু হয়েছিল দক্ষিণ এশিয়ায় সংগীতের সবচেয়ে বড় আসর ‘চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস’। এবছর যার ১৮তম আয়োজন অনুষ্ঠিত হলো।

এবারের পুরস্কারের ক্যাটাগরিগুলো হলো: আধুনিক গান- শ্রেষ্ঠ শিল্পী, আধুনিক গান- শ্রেষ্ঠ সুরকার, আধুনিক গান- শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ ব্যান্ড, শ্রেষ্ঠ সাউন্ড ইঞ্জিনিয়ার, শ্রেষ্ঠ দ্বৈত সঙ্গীত শিল্পী, শ্রেষ্ঠ লোকসংগীত শিল্পী, ছায়াছবির গান- শ্রেষ্ঠ শিল্পী, ছায়াছবির গান- শ্রেষ্ঠ সুরকার, ছায়াছবির গান- শ্রেষ্ঠ গীতিকার, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও পরিচালক, শ্রেষ্ঠ মিউজিক ভিডিও শিল্পী, শ্রেষ্ঠ রবীন্দ্র সংগীত, শ্রেষ্ঠ নজরুল সংগীত, শ্রেষ্ঠ নবাগত শিল্পী, শ্রেষ্ঠ যন্ত্রশিল্পী (উচ্চাঙ্গ), শ্রেষ্ঠ কণ্ঠ শিল্পী (উচ্চাঙ্গ), বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ শিল্পী, বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ সুরকার, বিষয়ভিত্তিক গান শ্রেষ্ঠ গীতিকার এবং শ্রেষ্ঠ অডিও কোম্পানি এবং আজীবন সম্মাননা।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।