ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

হঠাৎ কেন সৃজিতের সঙ্গে চঞ্চলের লন্ডন যাত্রা?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২৩
হঠাৎ কেন সৃজিতের সঙ্গে চঞ্চলের লন্ডন যাত্রা? চঞ্চল চৌধুরী ও সৃজিত মুখার্জি

ভারতীয় বাংলা সিনেমার জনপ্রিয় নির্মাতা সৃজিত মুখার্জি। এই নির্মাতা ও দুই বাংলার দর্শকপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরীকে হঠাৎ দেখা গেল বিমানে।

কারণ একসঙ্গে লন্ডন যাচ্ছেন তারা। কিন্তু হঠাৎ লন্ডনে কেন?

উপমহাদেশের অন্যতম সেরা চলচ্চিত্রকার মৃণাল সেনের জীবন অবলম্বনে ‘পদাতিক’ নামের সিনেমা নির্মাণ করেছেন সৃজিত মুখার্জি। এতে মৃণাল সেনের ভূমিকায় অভিনয় করেছেন চঞ্চল। সিনেমাটির প্রিমিয়ার হবে লন্ডন ফিল্ম ফেস্টিভ্যালে। সেই কারণেই চঞ্চলকে নিয়ে সৃজিতের লন্ডন সফর।

সৃজিত মুখার্জির সঙ্গে বিমানে তোলা সেলফি ফেসবুকে শেয়ার করেছেন চঞ্চল চৌধুরী। এর ক্যাপশনে এই অভিনেতা লেখেন, সৃজিত’দার সঙ্গে ‘পদাতিক’-এর অনেক বড় একটা সফর…। লন্ডন যাত্রা, উদ্দেশ্য একটি চলচ্চিত্র উৎসবে ‘পদাতিক’-এর প্রথম প্রদর্শনী।  

সৃজিতের ‘পদাতিক’ নিয়ে এক সাক্ষাৎকারে চঞ্চল জানিয়েছিলেন, মৃণাল সেনের চরিত্রে অভিনয় করাটা একটা দুঃসাহসিক ব্যাপার। এই চরিত্রে অভিনয় করার জন্য সাহস থাকতে হয়। সেই সাহসটি আমার আছে কিনা এবং সেই সঙ্গে যোগ্যতা, আমার আছে কিনা সেটা বলার আগে, একজন তৃতীয় ব্যক্তি হয়ে বিষয়টা চিন্তা করলে আমার তো অবিশ্বাস্য লাগছে। তবুও দুঃসাহস নিয়ে, কাজের প্রতি একটা লোভ, স্বপ্ন থাকার কারণে এই কাজটি করা। তার ওপর সৃজিতের সঙ্গে কাজ করা।

চঞ্চলের কথায়, মৃণাল সেন চলচ্চিত্র জগতের একজন দিকপাল। শ্রেষ্ঠতম একজন পরিচালকের চরিত্রে অভিনয় করা মানে একটা ইতিহাসের অংশ হয়ে থাকা। ভাল-মন্দ এটা পরের বিষয়।

উল্লেখ্য, সিনেমাটিতে মৃণাল সেনের স্ত্রী গীতা সেনের ভূমিকায় অভিনয় করেছেন কলকাতার মনামী ঘোষ। সিনেমাটি প্রযোজনা করেছে ফিরদৌসুল হাসানের ফ্রেন্ডস কমিউনিকেশন। যিনি ‘অপরাজিত’র প্রযোজনা করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৯ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।