ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে: মনোনয়ন প্রসঙ্গে ফেরদৌস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
কাল পর্যন্ত অপেক্ষা করতে হবে: মনোনয়ন প্রসঙ্গে ফেরদৌস ফেরদৌস আহমেদ

ঢাকা: জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেতা দীর্ঘদিন ধরেই অভিনয় থেকে দূরে।

কালেভদ্রে তাকে অভিনয়ে পাওয়া যায়। সরব আছেন উপস্থাপনায়। বাংলাদেশের পাশাপাশি পশ্চিম বাংলাতেও তার জনপ্রিয়তা তুঙ্গে। তবে অভিনয়ে নীরব থাকলেও রাজনীতিতে বেশ সরব ফেরদৌস। হতে চান ঢাকা-১০ আসনের এমপি প্রার্থী।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে নৌকা প্রতীকে ফেরদৌস পাচ্ছেন বলেই খবর চাউড় হয়েছে। শুক্রবার (২৪ নভেম্বর) রাতে দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন বোর্ডের সভা শেষে এমন খবর আসে।

ঢাকা-১০ আসনের বর্তমান সংসদ সদস্য বিশিষ্ট ব্যবসায়ী নেতা শফিউল ইসলাম মহিউদ্দিন। সেই স্থানে নায়ক ফেরদৌসকে মনোনয়ন দেওয়া হয়েছে বলে আওয়ামী লীগের একাধিক নেতার বরাতে জানা গেছে। এ খবর আসার পর থেকেই শুভেচ্ছায় ভাসছেন এই অভিনেতা।

এ প্রসঙ্গে ফেরদৌস বলেন, কালকের (২৬ নভেম্বর) আগে কিছু বলা যাচ্ছে না। আমি তো প্রত্যাশী। আমি মনোনয়ন চাই, আওয়ামী লীগ থেকে নির্বাচন করতে চাই। সবকিছু জানতে হলে আগামীকাল পর্যন্ত অপেক্ষা করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ে পড়াশোনা করেছেন ফেরদৌস। তবে তিনি অভিনয়কে পেশা হিসেবে বেছে নেন। ‘বুকের ভেতর আগুন’ সিনেমার জন্য প্রথমবার ক্যামেরার সামনে দাঁড়ান। ১৯৯৭ সালে সিনেমাটি পরিচালনা করেন ছটকু আহমেদ। এরপর ১৯৯৮ সালে এককভাবে নায়ক হিসেবে আত্মপ্রকাশ করেন অঞ্জন চৌধুরী পরিচালিত পৃথিবী ‘আমারে চায় না’ সিনেমার মধ্য দিয়ে।

একই বছর ফেরদৌস ব্যাপকভাবে আলোচিত ও জনপ্রিয় হয়ে ওঠেন ভারতের চলচ্চিত্রকার বাসু চ্যাটার্জি পরিচালিত যৌথ প্রযোজনার সিনেমা ‘হঠাৎ বৃষ্টি’র মাধ্যমে। এই সিনেমাতে অভিনয় করে তিনি শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন।

এরপর থেকে তিনি একাধারে বাংলাদেশ ও ভারতের বাংলা চলচ্চিত্রে অভিনয় করছেন। এছাড়া ‘মিট্টি’ নামে একটি বলিউড সিনেমাতেও তাকে দেখা গেছে। ফেরদৌস তার ক্যারিয়ারে চারটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছেন।

এখানেই শেষ নয়, প্রযোজনায়ও নাম লিখিয়েছেন এই নায়ক। ২০১২ সালে ‘হঠাৎ সেদিন’ এবং ২০১৪ সালে ‘এক কাপ চা’ সিনেমা দুটি তিনি প্রযোজনা করেন।

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২৩
এনএটি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।