ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

বিনোদন

তাহলে কি নতুন নামে আসছে ‘অ্যাভাটার ৩’?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২৩
তাহলে কি নতুন নামে আসছে ‘অ্যাভাটার ৩’?

দীর্ঘ ১৩ বছরের অপেক্ষার অবসান হয় ২০২২ সালে। ওই বছরের ডিসেম্বরে পর্দায় আসছে জেমস ক্যামেরনের বিশ্বব্যাপী আলোড়ন তোলা সিনেমা ‘অ্যাভাটার’র সিক্যুয়েল ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’।

মহাকাব্যিক সিনেমাটি নিয়ে দর্শকদের আগ্রহের কমতি নেই। এ পর্যন্ত সিনেমাটির দুটি সিক্যুয়েল মুক্তি পেয়েছে। চলছে তৃতীয় সিক্যুয়েলের প্রোডাকশান পরবর্তী কাজ। এ নিয়ে ব্যস্ত সময় পার করছেন পরিচালক জেমস ক্যামেরনসহ সংশ্লিষ্টরা।

তবে পরিচালক কিংবা ডিজনি কেউই সিনেমাটির নাম উন্মোচন করতে প্রস্তুত নন। তবে আপাতত যা মনে হচ্ছে, এত দিন ধরে তৃতীয় সিক্যুয়েলটির যে নাম (‘অ্যাভাটার: দ্য সিড বেয়ারার’) শোনা যাচ্ছিল, সেটি চূড়ান্ত না-ও হতে পারে।  

২০১৮ সালে বিবিসির খবরে জানানো হয়, অ্যাভাটারের পরের চারটি সিকুয়েলের নাম হবে ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’, ‘অ্যাভাটার:  দ্য সিড বেয়ারার’, ‘অ্যাভাটার: দ্য টুল্কুন রাইডার’, ও ‘অ্যাভাটার: দ্য কুয়েস্ট ফর আইওয়া’।  

২০১৯ সালে ক্যামেরন এন্টারটেইনমেন্ট টুনাইটকে বলেছিলেন, আমি নিশ্চিত করে বলতেও পারছি না, আবার প্রত্যাখানও করতে পারছি না। ঠিক আছে, আমি এই নামগুলো সে সময় বলেছিলাম, কিন্তু এই নামগুলো কেবল বিবেচনায় রাখা হয়েছিল। এ বিষয়ে এখনো কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। '    

যদিও অ্যাভাটারের দ্বিতীয় সিক্যুয়েল  ‘অ্যাভাটার: দ্য ওয়ে অব ওয়াটার’ সিনেমাটির নাম আগেই বিবেচনায় রাখা নামগুলো থেকেই নেওয়া হয়েছিল, তাই অনেকে নিশ্চিত ছিলেন তৃতীয় সিক্যুয়েলটির নামকরণের ক্ষেত্রেও এর পুনরাবৃত্তি ঘটবে। কিন্তু সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্টরা এ গুঞ্জন উড়িয়ে দিলেন।  

ফ্র্যাঞ্চাইজি প্রযোজক জন ল্যান্ডা সম্প্রতি কমিকবুক.কমকে বলেছেন, বিবেচনায় রাখা নাম থেকে দ্বিতীয় সিক্যুয়েলের নাম চূড়ান্ত করা হয়েছে জন্যই যে তৃতীয়টির বেলায়ও এমনটা হবে তা নয়। আমি আপনাদের জানাচ্ছি যে ওই নামটি অ্যাভাটারের তৃতীয় সিক্যুয়েলের শিরোনাম নয়। এটি পরিবর্তন হতে চলেছে।

সম্প্রতি তৃতীয় সিক্যুয়েলটির মুক্তির তারিখ নিশ্চিত করেন ক্যামেরন। তার কথা অনুযায়ী, ২০২৫ সালের ১৯ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাবে। পরের পর্ব দুটি যথাক্রমে ২০২৯ সালের ২১শে ডিসেম্বর ও ২০৩১ সালের ১৯শে ডিসেম্বরে মুক্তি পেতে পারে।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, ডিসেম্বর ০৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad