ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘খুবই সংকটাপন্ন’ ওস্তাদ রশিদ খানের শারীরিক অবস্থা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৪
‘খুবই সংকটাপন্ন’ ওস্তাদ রশিদ খানের শারীরিক অবস্থা ওস্তাদ রশিদ খান

ভারতের শাস্ত্রীয় সংগীতশিল্পী ওস্তাদ রশিদ খান বেশ কিছু দিন ধরে অসুস্থ। গেল ২২ ডিসেম্বর তার মতিষ্কে রক্তক্ষরণ হলে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়।

তারপর থেকে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয় তাকে।

এখনও তার শারীরিক অবস্থার উন্নতি হয়নি ওস্তাদ রশিদ খানের। বরং মঙ্গলবার (০৯ জানুয়ারি) আরও অবনতি হয়েছে। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই এ খবর প্রকাশ করেছে।

কলকাতার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ওস্তাদ রশিদ খান। হাসপাতালের এক কর্মকর্তা সংবাদ সংস্থাটিকে বলেন, ওস্তাদ রশিদ খানের অবস্থা খুবই সংকটাপন্ন। তাকে আইসিইউতে ভেন্টিলেটর সাপোর্টে রাখা হয়েছে। আমাদের চিকিৎসকরা তার শারীরিক অবস্থার ওপরে গভীরভাবে নজর রাখছেন।

এক মাসের বেশি সময় ধরে হাসপাতালে ভর্তি আছেন রশিদ খান। ৫৫ বছর বয়সী শিল্পী প্রস্টেট ক্যানসারে আক্রান্ত। ক্যানসারের চিকিৎসার জন্য মুম্বাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। পরে সেখান থেকে কলকাতায় নিয়ে আসা হয়। এর মাঝে তার মস্তিষ্কে রক্তক্ষরণ হলে পরিস্থিতি আরো জটিল আকার ধারণ করে।

১৯৬৮ সালের ১ জুলাই উত্তর প্রদেশের বদায়ূঁতে জন্মগ্রহণ করেন রশিদ খান। শাস্ত্রীয় সংগীত গাইলেও ফিউশন, হিন্দি ও বাংলা সিনেমার জনপ্রিয় গানও গেয়েছেন এই শিল্পী। বাংলাদেশে একাধিকবার সংগীত পরিবেশন করেছেন তিনি।

ওস্তাদ রশিদ খান ২০০৬ সালে পদ্মশ্রী ও ২০২২ সালে পদ্মভূষণ সম্মান লাভ করেন। এ ছাড়াও ২০১২ সালে বঙ্গভূষণ পুরস্কার লাভ করেন এই শিল্পী।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।