ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ইরানের উৎসবে জয়ার সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
ইরানের উৎসবে জয়ার সিনেমা

অভিনেত্রী জয়া আহসান অভিনীত ইরানি সিনেমা ‘ফেরেশতে’। ইতোমধ্যেই এটি বিভিন্ন চলচ্চিত্র উৎসবে প্রশংসা কুড়িয়েছে।

সিনেমাটি এবার ইরানের তেহরানে অনুষ্ঠিতব্য ৪২তম আন্তর্জাতিক ফজর থিয়েটার ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে। উৎসবের মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতার জন্য নির্বাচিত হয়েছে এটি।

সি মোর্গ ব্লুরিন পুরস্কারের প্রত্যাশায় ইরানের বিখ্যাত চলচ্চিত্রকারদের সঙ্গে লড়বে ‘ফেরেশতে’। মঙ্গলবার (০৯ জানুয়ারি) অনানুষ্ঠানিকভাবে সিনেমাটির সংশ্লিষ্টরা এমনটাই জানিয়েছেন।  

ইরান-বাংলাদেশের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমায় জয়া ছাড়াও অভিনয় করেছেন রিকিতা নন্দিনী শিমু, সুমন ফারুক, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী প্রমুখ। এর গল্প রচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মুমিত আল রশিদ ও চলচ্চিত্রটির পরিচালক মুর্তজা অতাশ জমজম।

উল্লেখ্য, চলচ্চিত্র উৎসবটি অনুষ্ঠিত হবে আগামী ১৩ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি। এবার অসংখ্য নামিদামি চলচ্চিত্রকার তাদের চলচ্চিত্র নিয়ে মূল ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এদিকে, আগামী ২০ জানুয়ারি শুরু হচ্ছে ২২তম ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। সেখানে উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে প্রদর্শিত হবে ‘ফেরেশতে’।

বাংলাদেশ সময়: ১৬০৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।