ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ডিডিএলজে-এ মজেছে অস্কার কমিটি! 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৪
ডিডিএলজে-এ মজেছে অস্কার কমিটি! 

বলিউড সুপারস্টার শাহরুখ খান ও কাজল অভিনীত ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’, সংক্ষেপে ‘ডিডিএলজে’ সিনেমা বলিউড তথা ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের অন্যতম মাইলস্টোন। ১৯৯৫ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পেয়েছিল ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

ব্লকবাস্টার এই সিনেমা আজও সমান জনপ্রিয়।

এবার সিনেমাটির এক ঝলক শেয়ার করেছে অস্কার কর্তৃপক্ষ দ্য একাডেমি।

শনিবার (১৩ জানুয়ারি) দিবাগত রাতে দ্য একাডেমি তাদের ভেরিফায়েড ইনস্টাগ্রাম হ্যান্ডেলে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র ছোট্ট একটি ভিডিও পোস্ট করেছে। যেটি এই সিনেমার জনপ্রিয় ‘মেহেন্দি লাগা কে রাখনা’ গানের অংশ। এমনকি সিনেমাটিকে ‘ক্লাসিক’ বলেও সম্বোধন করেছে অস্কার কর্তৃপক্ষ।

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ সিনেমার গল্প আবর্তিত হয়েছে রাজ ও সিমরানকে কেন্দ্র করে। ইউরোপে বেড়াতে গেলে দুজনের সাক্ষাৎ হয় এবং প্রেমে পড়ে। তবে তাদের সম্পর্কের ক্ষেত্রে সাংস্কৃতিক ও পারিবারিক বাধা রয়েছে, যা প্রেম, ঐতিহ্য ও পারিবারিক মূল্যবোধ সম্পর্কিত একটি ক্লাসিক গল্প বলে। সিনেমাটি তার গান, সুন্দর লোকেশন ও শাহরুখ-কাজলের অনস্ক্রিন রসায়নের জন্য আজও স্মরণীয়।  

১৯৯৫ সালে মুক্তি পায় আদিত্য চোপড়া পরিচালিত ‌‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’। এটি তার প্রথম পরিচালিত সিনেমা। প্রযোজনায় ছিলেন যশ চোপড়া। সম্প্রতি সিনেমাটি মুক্তির ২৮ বছর উদযাপন করেছে সংশ্লিষ্টরা।  

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।