ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

দেশের সিনেমায় কবে নিয়মিত হবেন ফারিণ?

নাজমুল আহসান তালুকদার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
দেশের সিনেমায় কবে নিয়মিত হবেন ফারিণ? তাসনিয়া ফারিণ

দেশের এই সময়ের জনপ্রিয় অভিনেত্রী তাসনিয়া ফারিণ। তার অভিনীত ওয়েব ফিল্ম ‘অসময়’ মুক্তি পেতে যাচ্ছে বৃহস্পতিবার (১৮ জানুয়ারি)।

এটি নির্মাণ করেছেন ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত নির্মাতা কাজল আরেফিন অমি।

ওয়েব ফিল্মের কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে তাসনিয়া ফারিণকে। তাকে ঘিরেই এগিয়েছে সিনেমাটির কাহিনি।  

সিনেমাটির গল্পে মধ্যবিত্ত এক পরিবারের মেয়ে তাসনিয়া ফারিণ। নাম ‘উর্বী’। মা, বাবা ও ভাইকে নিয়ে তাদের টানাপোড়েনের সংসার। একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর ঘটনাক্রমে তার নামে অপরাধী চক্রে জড়িত থাকার অভিযোগ ওঠে। এ ঘটনায় জেলেও যেতে হয় তাকে। এরপর নানা নাটকীয়তায় সমাজের শো-অফের বিষয়টি উঠে আসবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সন্ধ্যায় অনুষ্ঠিত হয় ওয়েব ফিল্মটির প্রিমিয়ার। এরপর নিজের অনুভূতি জানিয়ে তাসনিয়া ফারিণ বলেন, আমার মনে হয়, আশপাশে এ রকম অনেক ঘটনা দেখতে পাবেন- যারা হয়তো ইনোসেন্স (নিষ্পাপ), যাদের কোনো দোষ নেই, কিন্তু তাদের দোষ না থাকা সত্ত্বেও এমন একটা পরিস্থিতিতে তারা জড়িয়ে যান। যেখান থেকে পরিত্রাণটা খুব কষ্টকর। সিনেমাটিতে যেমন সমাপ্তিটা দেখেছি আমরা, কখনও কখনও তার চেয়ে বিপরীত সমাপ্তিও হয়। হঠাৎ একটা পরিবার ধ্বংস হয়ে যায়। সমাজে নেগেটিভ প্রভাব পড়ে। হাস্যরসের মাধ্যমেই এই বার্তাটি ফুটিয়ে তোলা হয়েছে, আমি তো গল্পটির সঙ্গে খুব রিলেট করতে পেরেছি।

কাজটির ব্যাপারে আশাবাদী তাসনিয়া ফারিণ। তিনি বলেন, আমরা আমাদের সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছি কাজটির জন্য। অমি (কাজল আরেফিন অমি) ভাই দর্শকদের পাল্স বুঝে। তিনি বুঝে- কোথায় দর্শকদের হাসাতে হবে আর কোথায় কাঁদাতে হবে। আমার মনে হয়, সেই টাইমিংগুলো প্রোপার ছিল। এছাড়া আমাদের গল্প বলার যে প্রচেষ্ঠা ছিল, সবাই মিলে যেটা চেষ্টা করেছি, সেটা মনে হয় কোনও না কোনও ভাবে দর্শক কান্টেক্ট করতে পেরেছে। সেটাই আমাদের সাফল্য, যত বেশি মানুষ দেখবে ততোই বেশি আমাদের কাজটা ছড়িয়ে যাবে।  

ওয়েব ফিল্মটিতে যুক্ত হওয়ার ব্যাপারে এই অভিনেত্রী বলেন, অমি ভাইয়ের অনেক ধরণের কাজ করেছি। আমি জানি সে আমাকে ভালো গল্পেই নেবে। একদিন যখন তিনি আমাকে বলল ‘এমন একটি ওয়েব ফিল্ম করতে চাই’, আমি নিজেই তারপর থেকে ফোন করে বলেছি ‘কবে অফিসে আসব, গল্পের ব্যাপারে জানব?’। এভাবেই ‘অসময়’র সঙ্গে যুক্ত হওয়া।  

‘অসময়’ কীসের গল্প বলবে? এ বিষয়ে তাসনিয়া ফারিণের ভাষ্য, অসময় অনেক গল্পই বলবে। যেমন সময়ের গল্প বলবে, অসময়ের গল্পও বলবে। আবার আমাদের আশেপাশের মানুষের গল্পও বলবে। আপনার কন্টেন্টটি দেখুন এবং ভালো লাগলে আশেপাশের মানুষদের জানান।  

কলকাতায় সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশনের পুরস্কার প্রদান ‘সিনেমায় সমাবর্তন’। ২০২৩ সালে অতনু ঘোষের ‘আরো এক পৃথিবী’ দিয়ে চলচ্চিত্রে ভারতীয় বাংলা সিনেমায় অভিষেক হয় তাসনিয়া ফারিণের। আর এই সিনেমাটির জন্য সেরা সম্ভাবনাময় অভিনেত্রীর পুরস্কার পেয়েছেন বাংলাদেশি এই অভিনেত্রী।  

ভারতে অভিষেকে পুরস্কার প্রাপ্তির বিষয়ে তাসনিয়া ফারিণ বলেন, ওয়েস্ট বেঙ্গল ফিল্ম জার্নালিস্টস অ্যাসোসিয়েশন আমাকে সেরা সম্ভাবনাময় অভিনেত্রীর পুরস্কার দিয়েছে। আমার যাওয়ার ইচ্ছে ছিল, কিন্তু শুটিংয়ের কারণে যাওয়া হয়নি। আমি খুবই গর্বিত প্রথম সিনেমায় এমন পুরস্কার এসেছে, আশা করব সামনে যেন আরও আসে।  

আসন্ন ইরানের ফজর চলচ্চিত্র উৎসবের ইস্টার্ন ভিসতা কমপিটিশন বিভাগে প্রতিযোগিতা করবে তাসনিয়া ফারিণের চলচ্চিত্র ‘ফাতিমা’। এটি পরিচালনা করেছেন ধ্রুব হাসান। এ বিষয়ে তাসনিয়া ফারিণ বলেন, এটা আসলে ওয়েব ফিল্ম হিসেবে রিলিজ দেওয়া। ‘ফাতিমা’ সিনেমাটি ইরানের ফজর উৎসবে যাচ্ছে, এটা নিয়ে খুবই আশাবাদী। হয়তো ইরানে যাব সিনেমাটি নিয়ে। এক্সসাইটেড।  

নাটক, বিজ্ঞাপন, ওয়েব ফিল্ম এবং কলকাতার সিনেমায় অভিনয় করলেও দেশের সিনেমায় দেখা যায়নি তাসনিয়া ফারিণকে। দেশের সিনেমায় কবে দেখা যাবে? এমন প্রশ্নের উত্তরে এই অভিনেত্রী বললেন, নির্মাতাদের বলেন আমাকে ভালো গল্প দিতে। বাংলাদেশের সিনেমায় ভালো গল্প পেলে অবশ্যই করব।  

নতুন ও বর্তমান ব্যস্ততা প্রসঙ্গে ফারিণ বলেন, নতুন কাজের কথা চলছে, সব কিছু চূড়ান্ত হলে প্রডাকশন হাউজ থেকে ঘোষণা আসবে। এখন নিজে থেকে কিছু বলতে চাচ্ছি না। সামনের ব্যস্ততা ভালোবাসা দিবসের কাজ নিয়ে। এছাড়া কিছু টিভিসি, ওভিসি ও ব্র্যান্ডের কাজ হাতে আছে সেগুলো করব।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।