ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

অমিতাভ-জয়া কত সম্পদের মালিক, জানেন?

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
অমিতাভ-জয়া কত সম্পদের মালিক, জানেন?

আবারও সমাজবাদী পার্টির সদস্য হিসেবে মনোনয়ন পেয়েছেন ৭৫ বছরের বর্ষীয়ান অভিনেত্রী জয়া বচ্চন। এই নিয়ে পঞ্চমবারের মতো সাংসদ হিসেবে জয়া বচ্চনকে মনোনয়ন দেওয়া হলো।

সম্প্রতি ওই অভিনেত্রী মনোনয়নপত্র জমা দিয়েছেন। একইসঙ্গে তার ও স্বামী অমিতাভের সম্পত্তির পরিমাণ কত তা জানিয়েছেন নির্বাচনী হলফনামায়। ওই অভিনেতা-অভিনেত্রীর সম্পত্তির পরিমাণ কত তার হিসাব জানলে ভক্তকুলসহ অনেকেই চমকে যেতে পারেন।

সাংসদ হিসেবে পাওয়া বেতন, অভিনয়ের পারিশ্রমিকের আয়ের উৎস দেখিয়েছেন জয়া। তাতে জয়ার ৪০ কোটি ৯৭ লাখ রুপির গয়না আছে বলে উল্লেখ করেছেন। এছাড়া নয় লাখ ৮২ হাজার রুপিতে কেনা একটি গাড়ি রয়েছে তার।  

বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন ও জয়ার স্থাবর সম্পত্তির পরিমাণ প্রায় ৮৫০ কোটি টাকা। তাদের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৭২৯ কোটি ৭৭ লাখ টাকার। জয়ার ব্যাংকে জমা আছে ১০ কোটির বেশি অর্থ। এছাড়া অমিতাভের ক্ষেত্রে সেই অর্থের পরিমাণ ১২০ কোটি ৪৫ লাখ ৬২ হাজার ৮৩ টাকা। ওই দম্পতির সম্মিলিত সম্পত্তির পরিমাণ হচ্ছে প্রায় ১৫৭৮ কোটি টাকা। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় দুই হাজার ৯৮৩ কোটি টাকা।

বচ্চন পরিবারের জাঁকালো জীবনযাত্রা সবারই জানা। এখন তাদের সম্পত্তির হিসাবও পাওয়া গেল। জয়ার নিজের গয়না আছে ৪০ কোটি ৯৭ লাখ টাকার ও ৯ লাখ ৮২ হাজার টাকার একটি গাড়িও রয়েছে। অন্যদিকে অমিতাভের স্বর্ণালঙ্কার আছে ৫৪ কোটি ৭৭ লাখ টাকা। অমিতাভের মোট ১৬টি গাড়ি আছে। তার মধ্যে দুইটি মার্সিডিজ় ও একটি রোলস রয়েস গাড়ি আছে,সেগুলোর বাজারদর ১৭ কোটি ৬৬ লাখ টাকা।

চলতি মাসে ২৭ তারিখে রাজ্যসভার নির্বাচন।  ১৫ রাজ্যের জন্য বরাদ্দ ৫৬টি আসন। জয়া ছাড়াও দলটির পক্ষে রাজ্যসভার নির্বাচনের জন্য সাবেক সাংসদ রামজিলাল সুমন ও অবসরপ্রাপ্ত আইএএস অফিসার অলোক রঞ্জনের নাম ঘোষণা করা হয়েছে।

১৯৭৩ সালের ৩ জুন অমিতাভ বচ্চন ও জয়ার বিয়ে হয়। এরপর তারা প্রথম কাজ করেন হৃষিকেশ মুখার্জির ‘গুড্ডি’ সিনেমাতে। জয়া নিজেই আগে প্রেমে পড়েছিলেন ওই মেগাস্টারের। এরপর ‘এক নজর’র সেটে অমিতাভেরও ভালো লেগে যায় জয়াকে। ‘জঞ্জির’ ছবিতে কাজ করার সময় বিয়ে করেন তারা।

বাংলাদেশ সময়: ১১৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।