ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ঈদে আসছে ‘কাজল রেখা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, মার্চ ১০, ২০২৪
ঈদে আসছে ‘কাজল রেখা’ মন্দিরা চক্রবর্তী, শরিফুল রাজ, গিয়াস উদ্দিন সেলিম ও সাদিয়া আয়মান

মুক্তির অপেক্ষায় গুণী নির্মাতা গিয়াস উদ্দিন সেলিমের ‘কাজল রেখা’ সিনেমাটি। ষোলো শত শতকের ময়মনসিংহ গীতিকা ‘কাজল রেখা’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘কাজল রেখা’ সিনেমা।

মুক্তি সামনে রেখে এখন চলছে প্রচারণা।

শনিবার (০৯ মার্চ) রাতে রাজধানীর বনানীর একটি পাঁচ তারকা হোটেলে সিনেমাটির মুক্তি সময় জানানো হয়। নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম জানান, সিনেমাটি আসছে ঈদুল ফিতরে মুক্তি পাবে।  

একইসঙ্গে প্রচারের অংশ হিসেব প্রকাশ পেয়েছে সিনেমাটির দুটি পোস্টার। এর একটি আন্তর্জাতিক ও অন্যটি ফেস্টিভ্যাল পোস্টার। তবে জানানো হয়েছে, শিগগিরই হলে মুক্তি উপলক্ষে পোস্টার প্রকাশ করা হবে।

সিনেমাটির নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম জানান, ‘মনপুরা’ মুক্তির পর (২০০৯) থেকেই ‘কাজলরেখা’ নির্মাণের প্রস্তুতি শুরু করেছিলেন। দীর্ঘ ১২ বছরের গবেষণা শেষে ২০২২ সালে এসে সিনেমাটির শুটিংয়ে নামেন। আসন্ন ঈদে যা মুক্তি পাচ্ছে। দেশেই নয়, একসঙ্গে মুক্তির প্রস্তুতি চলছে পশ্চিমবঙ্গ, যুক্তরাষ্ট্র, কানাডা ও অস্ট্রেলিয়াতেও।

গিয়াস উদ্দিন সেলিম বলেন, সিনেমাটি নির্মাণের জন্য এর প্রতিটি সেক্টরকে এক সুতোয় একটি মালা হিসেবে গাঁথতে হয়েছে আমায়। ধাপে ধাপে চ্যালেঞ্জগুলো মোকাবেলা করে উতরে যাওয়ার চেষ্টা করেছি। ঈদে অনেকগুলো সিনেমা মুক্তি পাবে। ভালো কাজের প্রতিযোগিতা থাকাটা ইতিবাচক দিক। আর যে সিনেমার দম থাকবে সেটি মানুষ দেখবে।

তিনি আরও বলেন, বড় আয়োজনে নির্মিত সিনেমা এটি। যা মুক্তির উপযুক্ত সময় হচ্ছে উৎসব। ঈদ ও বৈশাখ একসঙ্গে আমরা পাচ্ছি। এ কারণে আমার কাছে মনে হয়েছে এই সময় সিনেমাটি মুক্তি দেওয়া উচিত। সিনেমা নির্মাণ থেকে মুক্তি দেওয়া সবকিছুই আমাদের এখানে চ্যালেঞ্জ। তাই আমি চ্যালেঞ্জটা নিয়েছি, দেখা যাক ফলাফল কি আসে।

সিনেমাটিকে নির্মাতা ‘মিউজিক্যাল ফিল্ম’ হিসেবে আখ্যা দিয়েছেন! এতে থাকছে প্রায় বিশটি গান। এরইমধ্যে প্রকাশিত হয়েছে চারটি গান।

সর্বশেষ উন্মোচিত হয় ‘ঘুমাইলা ঘুমাইলারে বন্ধু’ নামের লোক গানটি! গানের কথা সংগৃহিত থাকলেও গানটি নতুন করে সুর ও সংগীতায়োজনের দায়িত্ব সামলেছেন সময়ের আলোচিত সংগীত পরিচালক ইমন চৌধুরী। বৈঠকি ঘরানার এই গানটিতে কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী মাশা ইসলাম।  

সিনেমার মূল চরিত্রে অভিনয় করেছেন শরিফুল রাজ, নবাগতা মন্দিরা চক্রবর্তী, ইরেশ যাকের, আজাদ আবুল কালাম, শাহানা রহমান সুমি, মিথিলা, খায়রুল বাসার, সাদিয়া আয়মান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩৫৯ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।