ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

বিনোদন

শত বছরে চলে গেলেন অভিনেত্রী স্মৃতি বিশ্বাস

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
শত বছরে চলে গেলেন অভিনেত্রী স্মৃতি বিশ্বাস

না ফেরার চলে গেলেন অভিনেত্রী স্মৃতি বিশ্বাস। হিন্দি, মারাঠি ও বাংলা সিনেমায় অভিনয় করা এই অভিনেত্রীর বয়স হয়েছিল ১০০ বছর।

বুধবার (০৩ জুলাই) মহারাষ্ট্রের নিজ বাস ভবনে মৃত্যুবরণ করেছেন তিনি।

বার্ধক্যজনিত কারণে মৃত্যু হয়েছে এই অভিনেত্রীর। তিনি একটি মহারাষ্ট্রের নাসিক রোডের একটি এক রুমের ফ্ল্যাটে ভাড়া থাকতেন।

বৃহস্পতিবার (০৪ জুলাই) ইনস্টাগ্রামে অভিনেত্রীর মৃত্যুর খবর জানান নির্মাতা হংসল মেহতা। তিনি লেখেন, শান্তি এবং আরও সুখের জায়গায় চলে যান, প্রিয় স্মৃতিজি। ধন্যবাদ আমাদের জীবনকে সমৃদ্ধ করার জন্য। এই পোস্টে অভিনেত্রীর বেশ কয়েকটি ছবিও জুড়ে দিয়েছেন তিনি।

শিশু শিল্পী হিসেবে ক্যারিয়ার শুরু করেছিলেন স্মৃতি বিশ্বাস। এরপর কাজ করেছেন গুরু দত্ত, ভি শান্তরম, মৃনাল সেন, বিমল রায়, বিআর চোপড়া এবং রাজ কাপুরের মতো কালজয়ী নির্মাতাদের সিনেমায়। সহ শিল্পী হিসেবে পেয়েছেন দেব আনন্দ, কিশোর কুমার, বলরাজ সাহানির মত অভিনেতাকে।

বাংলা সিনেমা ‘সন্ধ্যা (১৯৩০)’ দিয়ে চলচ্চিত্র জগতে তার অভিষেক হয়। ১৯৬০ সালের ‘মডেল গার্ল’ ছিল তার সর্বশেষ হিন্দি সিনেমা। নির্মাতা এসডি নারাংকে বিয়ের পর সিনেমায় কাজ করা ছেড়ে দিয়েছিলেন তিনি।

স্বামীর মৃত্যুর পরে নাসিক রোডের ফ্ল্যাটে একাই থাকতেন অভিনেত্রী। চলতি বছরের ১৭ ফেব্রুয়ারি ১০০ বছর পূর্ণ করেছিলেন তিনি। মৃত্যু কালে তিনি দুই পুত্র সন্তানকে রেখে গেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।