ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

স্বাধীনতা থেকে অল্প একটু দূরে দাঁড়িয়ে আমরা: ফারুকী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৪
স্বাধীনতা থেকে অল্প একটু দূরে দাঁড়িয়ে আমরা: ফারুকী

‘আজ জুলাই ৩৫’ উল্লেখ করে চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী বলেছেন, স্বাধীনতা থেকে অল্প একটু দূরে দাঁড়িয়ে আমরা। জোর কদম আগে বাড়ি চলো, একসাথে।

তারপর থাকবে রাষ্ট্র সংস্কারের লম্বা কাজ, প্রতিষ্ঠান সংস্কারের লম্বা কাজ, যাতে আর কোনো দিন আমাদেরকে এইরকম বন্দীদশায় পড়তে না হয়।  

রোববার (০৪ আগস্ট) সকাল ৯টার দিকে তার ফেসবুক পেজে এ মন্তব্য করেন তিনি।

ফারুকী লেখেন, কেউ কেউ বলছেন, এই সংস্কার করবে কারা? আপনি করবেন। আমরা, আপনারা, সবাই করবো। খুলে বলি, সবাই জানে আমাদের সিস্টেমের সমস্যাগুলা কোথায়, ওভারহোলিং কোথায় কোথায় দরকার। এই কাজে দেশের ভেতর সিনিয়ররা তো আছেনই। তরুণদের কথাও আপনাদের একটু মনে করিয়ে দিতে চাই। ওরা নতুন বিশ্বদৃষ্টি নিয়ে বড় হচ্ছে। এতো বড় আন্দোলনের পর ওদের সক্ষমতা নিয়ে নিশ্চয়ই আপনার মিনিমাম ডাউট থাকার কথা না। ’

তিনি আরও বলেছেন, ‘=ওইদিকে #ReverseBrainDrain হ্যাশট্যাগও দেখছি। দেশের বাইরে পড়াশোনা করা একটা প্রজন্মও এই কাজে হাত লাগাতে চায়। অনেকতো হলো নৈরাজ্য। এবার সময় নতুন ভাবে দেশটা সাজানোর। একটা মানবিক গণতান্ত্রিক সমাজ তৈরির। বিপ্লব দীর্ঘজীবি হউক।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।