ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

সেনাবাহিনীর উদ্দেশে ফারুকীর অনুরোধ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৪
সেনাবাহিনীর উদ্দেশে ফারুকীর অনুরোধ

চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শুরু থেকেই ছাত্রদের সঙ্গে ছিলেন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। ছাত্রদের দেওয়া সরকার পদত্যাগের এক দফা দাবির সঙ্গেও সংহতি জানিয়েছেন তিনি।

শুধু তাই নয়, স্বাধীনতা থেকে অল্প একটু দূরে শিক্ষার্থীরা- এমন মন্তব্যও করেছিলেন এই নির্মাতা।  

এদিকে, রোববার (০৪ আগস্ট) রাজধানী ঢাকাসহ সারা দেশেই ঘণ্টায় ঘণ্টায় বেড়েছে নিহতের সংখ্যা। হামলা-সংঘর্ষ হয়েছে জেলায় জেলায়। পুরো দেশই যেন পরিণত হয়েছিল যুদ্ধক্ষেত্রে। এমন অবস্থায় আবারো সরব মোস্তফা সরয়ার ফারুকী। এ অবস্থায় সন্ত্রাস থামানোর আর্জি জানান এই নির্মাতা।

সামাজিকমাধ্যমে দেওয়া এক পোস্টে ফারুকীর মন্তব্য, ‘সন্ত্রাস থামান। বাংলাদেশ সেনাবাহিনী, আপনাদের কাজ যারাই সন্ত্রাস করছে, তাদের বিরুদ্ধে দাঁড়ানো! তা সে যে পক্ষেরই হোক। যার যে মত, সে সেই মত প্রকাশ করবে। সমাবেশ করবে, মিছিল করবে। কিন্তু পিস্তল দিয়ে, শট গান দিয়ে কোন জনমত প্রকাশ করা হচ্ছে?’

তিনি প্রশ্ন রেখে লেখেন, কালকে লাখ লাখ লোক সমাবেশ করল, দেশাত্মবোধক গান গাইল, আমরা তো তাদের কারও হাতে পিস্তল দূরের কথা, একটা লাঠিও দেখলাম না। আজকে কেন এই সন্ত্রাস? কেন ৪২টা (স্ট্যাটাস দেওয়া পর্যন্ত হিসাব) লাশ পড়লো?

ফেসবুক পোস্টেই সতর্কবাণীও দিয়েছেন ফারুকী। তার কথায়, যারা মারছেন, মার দিতে দিতে সাধারণ জনতাকে এরকম সাহসী বানিয়ে দেবেন না, যে সে ঘুরে দাঁড়ায়! তখন যে অগ্নুৎপাত হবে সেটা কেউ নিয়ন্ত্রণ করতে পারবে না। তার আগেই সন্ত্রাস থামান!

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ডাকা ‘অসহযোগ আন্দোলন’কে ঘিরে সহিংসতার কারণে আবারও তিনদিনের সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। একইসঙ্গে রোববার (০৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে সারাদেশে অনির্দিষ্টকালের জন্য কারফিউ চলছে।

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৪
এনএটি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।