ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ড. ইউনূসকে যে আহ্বান জানালেন ফারুকী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৪
ড. ইউনূসকে যে আহ্বান জানালেন ফারুকী

 আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে ভীষণ উদ্বেগ প্রকাশ করেছেন বরেণ্য নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। তাই দ্রুতই অন্তর্বর্তীকালীন সরকার গঠনের আহ্বান জানিয়েছেন তিনি।

শুধু তাই নয়, শেখ হাসিনার পদত্যাগের পর দেশজুড়ে যে ভাঙচুর ও অগ্নিকাণ্ড শুরু হয়েছে, সেসব নিয়েও কথা বলেছেন ফারুকী। অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর ড. মুহাম্মদ ইউনূসকে ধানমন্ডি ৩২ নম্বরে অবস্থিত শেখ মুজিবের বাড়িটিও পরিদর্শনের আহ্বান জানান এই নির্মাতা।

ফারুকী বলেন, আমি মনে করি, অন্তর্বর্তীকালীন সরকার দায়িত্ব নেওয়ার পর প্রথম কাজ হবে ৩২ নম্বরের বাড়ির পুনর্বাসনের কাজ শুরু করা। এই বাড়িকে আগের চেহারায় ফিরিয়ে নিয়ে আসা এবং এ বাড়ি সম্পর্কিত বিভিন্ন ছবি, স্মৃতিস্মারক যা যা পাওয়া যায় তা দিয়ে যাদুঘর আবার চালু করা। অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান প্রফেসর ইউনূসের উচিত হবে নিজেই বাড়িটা ভিজিট করা। তিনি এই বাড়ি ভিজিট করলে একটা সিগনিফিকেন্স তৈরি হবে, একটা বার্তা দেবে।

নির্মাতা আরও বলেন, এ ছাড়া দেশের বিভিন্ন জায়গায় বীরশ্রেষ্ঠদের ভাস্কর্য ভাঙচুর করা হয়েছে। এগুলো সব ঠিকঠাক করে আগের অবস্থায় ফিরিয়ে আনতে হবে। বাংলাদেশের মন্দির থাকবে, মসজিদ থাকবে, প্যাগোডা থাকবে, গির্জা থাকবে, বোরকা থাকবে, জিনস থাকবে। সবকিছুই থাকবে বহুজনের এই সমাজে।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।