ঢাকা, শনিবার, ২৯ ভাদ্র ১৪৩১, ১৪ সেপ্টেম্বর ২০২৪, ১০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

বন্যার্তদের গৃহনির্মাণ তহবিল গঠনে কনসার্ট

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
বন্যার্তদের গৃহনির্মাণ তহবিল গঠনে কনসার্ট

ঢাকা: দেশের পূর্ব, উত্তর-পূর্ব ও দক্ষিণ-পূর্ব অঞ্চলে সাম্প্রতিক বন্যায় মাথা গোঁজার ঠাঁই হারিয়েছেন কয়েক হাজার পরিবার। এসব মানুষকে নতুন ঘর তৈরি করে দিতে কনসার্টের আয়োজন করে স্বপ্নপুরী নাট্যদল ও মোহাম্মদপুর মিউজিশিয়ান শিল্পীরা।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) বিকেল চারটা থেকে রাত আটটা পর্যন্ত রাজধানীর মোহাম্মদপুরের শ্যামলী পার্ক মাঠে এক কনসার্ট অনুষ্ঠিত হয়। এ সময় আগত দর্শনার্থীরা যে যার সাধ্যমতো আর্থিক সহযোগিতা প্রদান করেন।

কনসার্টে সংগীত পরিবেশন করেন বাউল শিল্পী শফি মন্ডল, চিশতি বাউল এবং কোহিনুর আক্তার গোলাপি।  এছাড়া নাবিল, ইমন, রনি, সুজন, অর্নব, শাকিল, প্রান্ত, মাহিনী, সজিব, মুন্নীসহ স্থানীয় শিল্পীরা সংগীত পরিবেশন করেন।  

অনুষ্ঠানে সহযোগিতা করেন, থার্ড আই ফাউন্ডেশন, ইচ্ছে ফাউন্ডেশন, গণসাফল্য সমাজ উন্নয়ন সংস্থা, স্বপ্নপুরী কল্যাণ সংস্থা ও সিআইবি মানব কল্যাণ সংস্থা।

আয়োজনের বিষয়ে স্বপ্নপুরী নাট্যদলের সদস্য সচিব এজাজ আহমেদ বলেন, আমরা সব সময় আমাদের সংগঠনের উদ্যোগে সামাজিক কাজ করি। বন্যার্তদের জন্য এটা আমাদের একটি চেষ্টা। আমরা খুবই আনন্দিত, হাজার হাজার মানুষ আমাদের এ আয়োজনে এগিয়ে এসেছেন।

মোহাম্মদপুর মিউজিশিয়ান শিল্পী সংগঠনের প্রধান সমন্বয়ক আওলাদ হোসেন বলেন, আমরা যেহেতু শিল্পী। আমরা আমাদের মেধা দিয়ে এ অনুষ্ঠানের আয়োজন করেছি। এর মাধ্যমে আমরা সংগ্রহকৃত অর্থ দিয়ে বন্যার্তদের জন্য গৃহ নির্মাণের উদ্যোগ নিতে যাচ্ছি।

ইচ্ছে ফাউন্ডেশনের সভাপতি উজ্জ্বল রায় বলেন, আমরা আমাদের সংগঠনের পক্ষ থেকে সব সময়ই পীড়িত মানুষের সেবায় এগিয়ে আসার চেষ্টা করেছি। আজকের এ আয়োজনও তারই একটি অংশ। আমাদের এ ধরনের উদ্যোগ ভবিষ্যতেও অব্যাহত থাকবে৷

অনুষ্ঠানে আগত ম্যাক্স ফাউন্ডেশনের বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর ইমাম মাহমুদ রিয়াদ বলেন, আমরা মানুষের যে সহযোগিতা করার যে জোয়ার দেশে এসেছে, বিদেশিদের থেকে অর্থ না নিয়ে আমরা নিজেরাই নিজেদের সহযোগিতা করতে পারি। এটা একটি বড় সাফল্য।

বাংলাদেশ সময়: ২১২২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৪
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।