ঢাকা, শনিবার, ১৯ আশ্বিন ১৪৩১, ০৫ অক্টোবর ২০২৪, ০১ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

‘দৃষ্টিকোণ’ বদলালেই অনেক কিছু সুন্দর হতে পারে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২৪
‘দৃষ্টিকোণ’ বদলালেই অনেক কিছু সুন্দর হতে পারে

বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) প্রচারের লক্ষ্যে নির্মিত হয়েছে নাটক ‘দৃষ্টিকোণ’। শফিকুর রহমান শান্তনুর রচনায় প্রযোজনা করেছেন মনিরুল হাসান।

এতে অভিনয় করেছেন সালমান আরাফাত, সালহা খানম নাদিয়া, আরিফ হোসেন, আশরাফ হোসেন, জাহিদুল ইসলাম, অপু হাসান, ডেভোরা সিলভিয়া, সুজন, শামিম হোসেন ও ফাতেমা হীরা। নাটকটি প্রচারিত হবে ৫ অক্টোবর, শনিবার রাত ৯টা ০৫ মিনিটে।

নাটকের গল্পে দেখা যাবে, ঋক ও নেহা (নাদিয়া) পাশাপাশি ফ্ল্যাটের দুই বাসিন্দা। বাড়ির মালিক প্রভাতের ভাগ্নে ঋক। আর নেহা থাকে তার বোন-দুলাভাইয়ের সঙ্গে। ঋক নেহার প্রতি খুবই যত্নশীল। অন্যদিকে নেহা ঠোঁটকাটা স্বভাবের মেয়ে। কারো মুখের ওপর চট করে উচিত কথা বলে ফেলা তার অভ্যাস। অফিসের বস থেকে শুরু করে বয়ফ্রেন্ড কেউই তার উচিত কথা থেকে রেহাই পায় না। এতে অপরপক্ষ মনে কষ্ট পেলো কি পেলো না সেটা সে খেয়াল করে না।

আনুষ্ঠানিকভাবে ঋক ও নেহার বিয়ের কথাও শুরু হয়। কিন্তু নেহার ব্যবহারের কারণে ঋকের মামা বিয়েতে আপত্তি তোলেন। ফলশ্রুতিতে তাদের মধ্যে ঝগড়া লেগে যায়। একপর্যায়ে সম্পর্ক ভেঙে গেলে দুপক্ষের পরিবারই উপলব্ধি করে, তারা আলাদা হয়ে থাকলেও পরস্পরকে খুব ভালোবাসে। কিন্তু ইগোর কারণে কেউ এক হতে পারছে না।

অবশেষে নেহা উপলব্ধি করে, সব সময় সত্যে অবিচল থাকা এক বিষয় আর স্ট্রেইট-ফরোয়ার্ড হয়ে কাউকে অসম্মান করা অন্য বিষয়। একজনের একটা কাজ হয়তো আপনার দৃষ্টিতে ভুল, কিন্তু অন্যের দৃষ্টিতে সেটি ভুল নাও হতে পারে। শুধুমাত্র দৃষ্টিকোণ বদলালেই অনেক কিছু সুন্দর হয়ে উঠতে পারে।  

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২৪
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।