ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

বিনোদন

অজ্ঞাত স্থান থেকে ফেসবুকে মমতাজ, গাইলেন গান

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
অজ্ঞাত স্থান থেকে ফেসবুকে মমতাজ, গাইলেন গান

ছাত্র-জনতার অভ্যুত্থানে গেল ৫ আগস্ট সরকার পতনের পর আওয়ামী লীগের শীর্ষ নেতাসহ মন্ত্রী ও সংসদ সদস্যরা আত্মগোপনে চলে যান। তাদের কেউ কেউ ইতোমেধ্যেই দেশত্যাগ করেছেন বলেও গুঞ্জন উঠেছে।

অনেকে গ্রেপ্তার হয়েছেন।  

আত্মগোপনে থাকা মন্ত্রী-এমপিদের অনেকের বিরুদ্ধে মামলা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খুঁজছেন তাদের।

আত্মগোপনে থাকাদের মধ্যে একজন কণ্ঠশিল্পী মমতাজ। সরকার পতনের পর মানিকগঞ্জ-২ আসনের সাবেক এ সংসদ সদস্যের কোনো খোঁজ পাওয়া যাচ্ছিল না। ১৬ জুলাইয়ের পর থেকে তিনি ফেসবুকে কোনো পোস্টও দেননি। অবশেষে রোববার (১৩ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে ফেসবুকে একটি ভিডিও আপলোড করেছেন তিনি।

অজ্ঞাত স্থান থেকে নিজের ভেরিফায়েড ফেসবুকে আইডিতে প্রকাশ করা ওই ভিডিওতে তাকে গান গাইতে দেখা গেছে।  ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে? আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি পরাণ বান্ধিবি কেমনে?’ গানটি পরিবেশন করেন তিনি। তবে ভিডিওটি নতুন না পুরোনো তা তিনি উল্লেখ করেননি।  

ভিডিওটি আপলোড করার সঙ্গে সঙ্গে ফেসবুকের কমেন্ট বক্সে নেটিজেনরা ঝাঁপিয়ে পড়েন। শুরু হয় নানা প্রতিক্রিয়া। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রতিক্রিয়া দেখিয়েছেন প্রায় ১২ হাজার ফেসবুক ব্যবহারকারী। আর মন্তব্য করা হয়েছে দুই হাজারের বেশি। অবশ্য এর সিংহভাগ মন্তব্যই নেতিবাচক। দু-একজন ইতিবাচক মন্তব্যও করেছেন।

এদিকে, সম্প্রতি প্রকাশিত একটি খবরে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই নিজ এলাকায় দেখা যায়নি মমতাজকে। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশ ছাড়ার পর থেকে মমতাজের কোনো হদিস পাওয়া যাচ্ছিল না।

২০২৪ সালে দ্বাদশ সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পাওয়ার পরও মমতাজ স্বতন্ত্র প্রার্থীর কাছে হেরে যান। কোণঠাসা হয়ে পড়ায় এলাকায় কম যেতেন তিনি।

এর আগে ২০০৮ সালে নবম জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনে সদস্য মনোনীত হন মমতাজ। এরপর মানিকগঞ্জ-২ আসন থেকে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণে জয়লাভ করে সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হয়েছিলেন।  

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।