ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

উপস্থাপক আফজাল হোসেন

মুঘল আমেজে সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১০
মুঘল আমেজে সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস

দেশের সঙ্গীতজগতের শিল্পী ও কলাকুশলীদের সম্মাননা জানাতে ৩ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যায় ঢাকার ঐতিহ্যবাহী লালবাগ কেল্লায় ষষ্ঠবারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান। আফজাল হোসেনের উপস্থাপনায় এবার পুরো অনুষ্ঠান সাজানো হয়েছে মুঘল ঐতিহ্যের আমেজে।



চ্যানেল আই কার্যালয়ে এ বিষয়ে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ২ ডিসেম্বর বৃহস্পতিবার দুপুরে।   এতে সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের জাকজমকপূর্ণ অনুষ্ঠানের ঘোষণা দেন সিটিসেলের হেড অব মার্কেটিং কমিউনিকেশনস তাসলিম আহমেদ এবং ইমপ্রেস টেলিফিল্মস লিমিটেডের (চ্যানেল আই) ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। সংবাদ সম্মেললে উপস্থিত ছিলেন এবারের অনুষ্ঠানের সঞ্চালক আফজাল হোসেন। এ আয়োজনের নানা দিক সম্পর্কে তারা সাংবাদিকদের অবহিত করেন।

তারা জানান, ঐতিহ্যবাহী লালবাগের কেল্লায় পুরো অনুষ্ঠানটিতে থাকছে মুঘল আমেজ। বিশাল মঞ্চ ও আলোক পরিকল্পনায় রাখা হচ্ছে মুঘল আমলের কারুকাজ। অনুষ্ঠানে আসা দর্শক-অতিথিদের স্বাগত জানাতে থাকছে সুসজ্জিত হাতি-ঘোড়া ও সৈন্যদল। পারফরমেন্সেও থাকবে মুঘল ঐতিহ্যের ছোঁয়া। এবার সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে আজীবন সম্মাননা জানানো হবে কৃতী নজরুল সঙ্গীতশিল্পী ফিরোজা বেগমকে।

সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের ১৪টি ক্যাটাগরিতে এবার শিল্পী ও কলাকুশলীদের পুরস্কৃত করা হচ্ছে। ক্যাটাগরিগুলো মধ্যে রয়েছে উচ্চাঙ্গসঙ্গীত (যন্ত্র),  উচ্চাঙ্গসঙ্গীত (কণ্ঠ), রবীন্দ্রসঙ্গীত, নজরুলসঙ্গীত, লোকগীতি (পল্লী/মরমী), আধুনিক গান, ছায়াছবির গান, ব্যান্ডসঙ্গীত, গীতিকার, নবাগত গায়ক/গায়িকা, সাউন্ড ইঞ্জিনিয়ারিং, কভার ডিজাইন, সঙ্গীত পরিচালক ও মিউজিক ভিডিও ।

প্রাথমিক বাছাইয়ের জন্য শিল্পীদের কাছে ব্যক্তিগতভাবে এবং অডিও ক্যাসেট, অডিও সিডি ও ভিসিডি প্রযোজনা প্রতিষ্ঠানগুলোর কাছে ২০০৯ সালে রিলিজ করা গ্রহণযোগ্য অ্যালবাম চেয়ে চিঠি পাঠানোর মধ্য দিয়ে অ্যাওয়ার্ডসের মূল কার্যক্রম শুরু হয়েছিল ষষ্ঠ সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডস কার্যক্রম। চ্যানেল আই কার্যালয়ে অ্যালবাম জমা নেওয়া হয়েছে ১২ আগস্ট থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত। এছাড়া এ বছর অন্যবারের মতো সাধারণ শ্রোতা এবং দর্শকদের মতামতের গুরুত্বের ওপর নির্ভর করে এসএমএস ভোটিংয়ের মাধ্যমে বিভিন্ন ক্যাটাগরিতে ঘোষণা করা হবে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড।

এ বছর পুরস্কার প্রদানের জন্য বিচারক হিসেবে কাজ করেছেন সুধীন দাস, সোহরাব হোসেন, ফরিদা পারভীন, মোহাম্মদ রফিকুজ্জামান, পার্থ বড়–য়া, শাফিন আহমেদ, রেজওয়ানা চৌধুরী বন্যা, ফেরদৌস আরা, গাজী মাজহারুল অনোয়ার, সুবীর নন্দী, শেখ শাদী খান, আলম খান, খুরশীদ আলম, শাকিলা জাফরসহ দেশের অনেক স্বনামধন্য সঙ্গীতশিল্পী।

ষষ্ঠ সিটিসেল-চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ডসের ধারণকৃত অনুষ্ঠানটি ১০ ডিসেম্বর চ্যানেল আইয়ের পর্দায় সম্প্রচার করা হবে। প্রচার হবে বেলা ২টা ৪০ মিনিটে।

বাংলাদেশ স্থানীয় সময় ১৭৫০, ডিসেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa