ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

নতুন করে পুরনো মাইলস

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০১০
নতুন করে পুরনো মাইলস

‘চাঁদ তারা সূর্য নও তুমি’ বা ‘জ্বালা জ্বালা জ্বালা এই মন জুড়ে’র মতো মনমাতানো গান নিয়ে আবারও গর্জে উঠছে দেশের অন্যতম সেরা ব্যান্ড মাইলস। বছরখানেক আগে ব্যান্ডের অন্যতম ভোকাল শাফিন আহমেদ বেরিয়ে যাবার পর মাইলস ছিল একেবারেই নিষ্ক্রিয়।

সহোদর হামিন আহমেদের সঙ্গে বিবাদ মিটিয়ে শাফিন আহমেদ আবারও ফিরে এসেছেন মাইলসে। আর্মি স্টেডিয়ামে বামবার ০৩ ডিসেম্বরের কনসার্টে সেই পুরনো মাইলসই পারফর্ম করছে।

মাইলসের অন্যতম কান্ডারী দুই সহোদর হামিন আহমেদ ও শাফিন আহমেদ বছরখানেক আগে একে অপরের প্রতি অভিযোগ-পাল্টা অভিযোগ এনে ব্যান্ডকে করে তুলেছিলেন নিষ্ক্রিয়। শাফিন নিজেকে মাইলস থেকে গুটিয়ে নিয়ে নতুন ব্যান্ড করার ঘোষণা দিয়েছিলেন। সম্প্রতি দুই ভাইয়ের ঝগড়া-বিবাদের অবসান হয়েছে।

আলাদা উদ্যোগ আর পরিকল্পনা ভুলে আবার দুই ভাই মাইলস নিয়ে নতুনভাবে যাত্রা শুরু করেছেন। আর্মি স্টেডিয়ামে বামবার কনসার্টে পারফর্ম করার মধ্য দিয়ে শুরু হচ্ছে সেই পুরনো মাইলসের নতুন করে পথচলা।

এ বিষয়ে মাইলস প্রধান হামিন আহমেদ বলেন, অনেক দিন পর আমরা আবার একমঞ্চে পাশাপাশি দাঁড়িয়ে বাজাবো-গাইবো। এটা অবশ্যই আমাদের জন্য সুখের আর মাইলস-প্রিয়দের জন্য আনন্দের বিষয়। একসঙ্গে আমরা ত্রিশ বছর ধরে গান করছি। ব্যক্তিগত কারণে এই কম্বিনেশন নষ্ট করা যায় না। আমাদের মতপার্থক্য কিংবা অভিমান যা ছিল সবটাই আমরা অনুধাবন করতে পেরেছি। এখন আবার শুরু হলো মাইলস নিয়ে আমাদের এগিয়ে যাবার পালা।

একই প্রসঙ্গে শাফিন আহমেদ বললেন, মাইলস আমাদের কারো ব্যক্তিগত ব্যান্ড নয়। এটি লাখ লাখ অনুরাগী আর ভক্তের প্রিয় ব্যান্ড। এই ব্যান্ড থেকে সরে আসার পর ভক্ত-শ্রোতা আর সতীর্থদের চাপের মধ্যে ছিলাম। ভক্তদের চাপ আর সতীর্থদের উদ্যোগে আমি আবার নিজের ঘরে ফিরে এসেছি। মাইলসও আমাকে টেনে নিয়েছে যথেষ্ট আন্তরিকতার মধ্য দিয়ে।

শাফিন আরও বললেন, ৩ ডিসেম্বর আর্মি স্টেডিয়ামের কনসার্টটি আমাদের কাছে বিগ সেলিব্রেশন বা রি-ইউনিয়নের মতো। প্রায় এক বছর পর ৩ ডিসেম্বর বামবার কনসার্টে মাইলসকে পাওয়া যাবে পুরনো ধারায় নতুন উদ্দীপনার মধ্য দিয়ে।

নতুন করে পুরনো মাইলস বামবার কনসার্টের মধ্য দিয়ে যাত্রা শুরু করলেও একই ইস্যুতে আরেকটি জমকালো সেলিব্রেশন পার্টির কথা ভাবছের মাইলস সদস্যরা। এটি হবে ফ্রেন্ডস সেলিব্রেশন পার্টি। ৭ ডিসেম্বর এই সেলিব্রেশন পার্টির সম্ভাব্য তারিখ ঠিক হলেও ভেন্যু এখনো চূড়ান্ত হয়নি।

বাংলাদেশ স্থানীয় সময় ১৮০০, ডিসেম্বর ০২, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa