ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

বামবার কনসার্ট

নারীর প্রতি সহিংসতা রুখে দাঁড়াতে ১২ ব্যান্ডের আহ্বান

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১০
নারীর প্রতি সহিংসতা রুখে দাঁড়াতে ১২ ব্যান্ডের আহ্বান

‘নারীর প্রতি সহিংসতাকে না বলুন : সত্যিকার পুরুষ হোন’ এই আহ্বান নিয়ে বামবা ও ইউএনএফপির আয়োজনে ০৩ ডিসেম্বর ঢাকার আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলো ১২ ব্যান্ডের কনসার্ট।   বিকেল গড়াবার আগেই গোটা স্টেডিয়াম জনসমূদ্রে রূপান্তরিত হয়।

কনসার্টে প্রিয় ব্যান্ডতারকাদের সঙ্গে কণ্ঠ মিলিয়ে হাজার হাজার তরুণের কন্ঠে উচ্চারিত হয়েছে, ‘নারীর প্রতি অবমাননা আর নয়, সত্যিকারের পুরুষ কখনো নারীর প্রতি সহিংস হতে পারে না।

বাংলাদেশ মিউজিক্যাল ব্যান্ড এসেসিয়েশন (বামবা)-এর সদস্য বিভিন্ন ব্যান্ডের সম্মিলিত থিম সঙ ‘আর নয়’ পরিবেশনার মাধ্যমে বেলা ৩টায় কনসার্ট শুরু হয়, চলে রাত ১০টা পর্যন্ত। কনসার্টের উদ্বোধনী পর্বে উপস্থিত ছিলেন বাংলাদেশ সরকারের নারী ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শিরিন শারমিন চৌধুরী। শুভেচ্ছা বক্তব্যে নারীর প্রতি সহিংসতা অবসানে সরকারের প্রয়াসের কথা উল্লেখ করে তিনি বলেন, বখাটে দমনের লক্ষে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নতুন একটি কঠোর ধারা সংযোজনের কথা বিবেচনা করছে সরকার। ইউএনএফপিএ বাংলাদেশ প্রতিনিধি আর্থার আরকেন তার বক্তব্যে বলেন, হাজার হাজার তরুণের আজকের উপস্থিতিই প্রমান করে তারা নারীর প্রতি অবমাননার বিরুদ্ধে সোচ্চার। তিনি এমন একটি আয়োজনে যুক্ত হতে পেরে নিজের আনন্দ অনুভূতি প্রকাশ করেন। বামবার সভাপতি হামিন আহমেদ বলেন, তরুণ প্রজন্মই পারে প্রতিকূলতার বিরুদ্ধে রুখে দাড়াঁতে। নারীর অবমাননা প্রতিরোধে তরুণরাই পারে সবচেয়ে কার্যকর ভূমিকা পালন করতে।

কনসার্টে পারফর্ম করতে প্রথমে মঞ্চে আসে পাওয়ারসার্জ। একে একে আসে মেটালমেজ, ক্রিপটিক ফেইথ, প্রমিথিউস, লালন, অর্থহীন ও আর্টসেল। এরপর মাইলসের পরিবেশনা পুরো স্টেডিয়ামকে উত্তাল করে তোলে। অনেকদিন পর শাফিন আহমেদকে মাইলসের সঙ্গে দেখে উচ্ছাস প্রকাশ করে উপস্থিত দর্শকেরা। ওয়ারফেইজ তাদের জমকালো পরিবেশনার মাধ্যমে কনসার্ট পুরোপুরি জমিয়ে তুলেন। সেই ধারাবাহিকতা বজায় রাখে সোলসের পরিবেশনা। কনসার্টের প্রধান দুই আকর্ষণ নগরবাউল এবং এলআরবি আসে সবশেষে। পুরো স্টেডিয়ামকে তারা সুরে সুরে নাচিয়ে তুলেন।

নারীর প্রতি সহিংসতা অবসানে জনসচেতনতা গড়ে তোলার লক্ষ্য নিয়ে অনুষ্ঠিত ১২ ব্যান্ডের এই আকর্ষণীয় কনসার্টটির ধারণকৃত অংশ প্রচার করা হবে বাংলাভিশন চ্যানেলে।


বাংলাদেশ স্থানীয় সময় ২২১০, ডিসেম্বর ০৩, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa