ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

বিনোদন

বার্জার পেইন্টস আজীবন সম্মাননা পেলেন শিল্পী সৈয়দ জাহাঙ্গীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, ডিসেম্বর ৫, ২০১০
বার্জার পেইন্টস আজীবন সম্মাননা পেলেন শিল্পী সৈয়দ জাহাঙ্গীর

ঢাকা: চলতি বছর বার্জার পেইন্টস আজীবন সম্মাননা পেলেন শিল্পী সৈয়দ জাহাঙ্গীর।

রোববার সন্ধ্যায় বাজধানীর একটি অভিজাত হোটেলে ১৫তম বার্জার তরুণ শিল্পী চিত্রকর্ম প্রতিযোগীতা ২০১০ পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিল্পীর হাতে পুরস্কার তুলে দেন বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী।



এ সময় উপস্থিত ছিলেন জুরি কমিটির চেয়ারম্যান শিল্পী কাইয়ুম চৌধুরী, শিল্পী কনক চাঁপা চাকমা, আবৃত্তিকার কাজী আরিফ প্রমুখ।

এবার ছয় জনকে এই পুরস্কারে ভূষিত করা হয়েছে। এরা হলেন নাজমুন নাহার কেয়া, সঞ্জয় বিকাশ দাস, মো. সোহেল রানা, আনিসউজ্জামান মামুন, মো. মোনায়েম দাড়িয়া ও সাগর চক্রবর্তী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বার্জার‘র ব্যবস্থাপনা পরিচালক রূপালী চৌধুরী বলেন, সামাজিক দায়বদ্ধতা থেকে বার্জার পেইন্টস এই পুরস্কারের আয়োজন করে আসছে।

শিল্পী কাইয়ুম চৌধুরী বলেন, বার্জার পেইন্টস দেশে সংস্কৃতি বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। আমি তাদের এই উদ্যোগকে স্বাগত জানাই।

১৯৯৬ সাল থেকে বার্জার পেইন্টস তরুণ চিত্রশিল্পীদের মেধা বিকাশে এই প্রতিযোগিতার আয়োজন করে আসছে। পাশাপাশি খ্যাতনামা শিল্পীদের সম্মানিত করতে বার্জার পেইন্টস ২০০৬ সাল থেকে ‘লাইফ টাইম অ্যাচিভমেন্ট’ পুরস্কার চালু করেছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, ৫ ডিসেম্বর ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa