ঢাকা, মঙ্গলবার, ৩ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারি ২০২২, ১৪ জমাদিউস সানি ১৪৪৩

বিনোদন

সাংবাদিকতায় কুসুম সিকদার

বিনোদন প্রতিবেদক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মার্চ ১৪, ২০১১
সাংবাদিকতায় কুসুম সিকদার

জীবনটাকে খুব সহজভাবেই দেখতে চেয়েছিলেন কুসুম সিকদার। কিন্তু তার জীবনে নেমে আসে একের পর এক দূর্ঘটনা।

তাকে নানা বঞ্চনার শিকার হতে হয় । এই অবস্থার মধ্যেই একটি পত্রিকার সম্পাদকের সঙ্গে কুসুম সিকদারের পরিচয় হয়। তার প্রেরণায় কুসুম যুক্ত হন সাংবাদিকতায়। রূপান্তরিত হন সংগ্রামী এক নারীতে। এরকমই এক চমৎকার চরিত্রে আরটিভির ধারাবাহিক নাটক ‘বাঘপুতুল’-এ অভিনয় করছেন কুসুম সিকদার। নাটকটি রচনা করেছেন আহমেদ শাহাবুদ্দীন ও পরিচালনায় রয়েছেন কায়সার আহমেদ ।

লাক্স সুন্দরী কুসুম সিকদার ‘গহীনে শব্দ’ ছবিটির পর অভিনয় করছেন  ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত স্বপন আহমেদের পরিচালিত ‘লাল টিপ’ ছবিটিতে। সম্প্রতি কানাডায় ছবিটির কিছু অংশের শুটিং হয়েছে, তাতে অংশ নিয়ে দেশে ফিরেছেন কুসুম সিকদার। ছবিটি প্রসঙ্গে তিনি বলেন, ছবিটির কাজ প্রায় অর্ধেক হয়েছে। ছবির কানাডার অংশের কাজ শেষ করে এসেছি। বর্তমানে ঢাকা ও তার আশপাশের কাজগুলো হচ্ছে। ছবির কাহিনী খুব সুন্দর। এখানে আমি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক মেয়ের চরিত্রে অভিনয় করেছি। ভালবাসার মানুষকে খুঁজতে আমি কানাডায় পাড়ি জমাই। ছবিতে আমার সহশিল্পী হিসেবে অভিনয় করছেন ইমন।

‘লালটিপ’ ছবির শুটিং ছাড়াও ছোটপর্দার নাটকের কাজ নিয়ে বর্তমানে ব্যস্ত সময় পার করছেন কুসুম সিকদার। এ মুহূর্তে কুসুম সিকদার অভিনীত বেশ কয়েকটি ধারাবাহিক প্রচার চলছে ও প্রচারের অপোয় আছে আরো কয়েকটি নাটক। এর মধ্যে প্রচার চলছে এটিএন বাংলায় জাহিদ হাসানের পরিচালনায় ‘হাতের রেখা কথা বলে’ ও কায়সার আহমেদের পরিচালনায় ‘ওরা ক’জন’, একুশে টিভিতে কায়সার আহমেদের পরিচালনায় নাটক ‘জহুর আলী জহুরী’, বৈশাখী টিভিতে হৃদি হক ও কামরুজ্জামান রনির পরিচালনায় ধারাবাহিক ‘ইকারুসের ডানা’ প্রভৃতি । প্রচারের অপোয় রয়েছে ‘দিনবদলের পালা’, ‘রঙ্গিলা’, ‘উত্তরাধিকার’, ‘জীবনানন্দ ধাম’, ‘একই শহরে’, ‘পণ্ডিতের মেলা’, ‘নন্দনকানন’  প্রভৃতি ধারাবাহিক নাটক।

বাংলাদেশ সময় ১৭৪০, মার্চ ১৪, ২০১১

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa