ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১১ বছর ধরে একই অনুষ্ঠানে তাজিন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫
১১ বছর ধরে একই অনুষ্ঠানে তাজিন তাজিন আহমেদ

শুরু করেছিলেন ২০০৪ সালে। এখন ২০১৫।

মাঝে বয়ে গেছে বেশ দীর্ঘ সময়। সময়ের হিসাব কষলে, ১১ পেরিয়ে পড়েছে এক যুগে। তাজিন আহমেদ তবু ‘টিফিনের ফাঁকে’ই আছেন। এটি এনটিভির শিশুতোষ একটি অনুষ্ঠান। প্রতি সপ্তাহে দেশের বিভিন্ন স্কুলে গিয়ে আড্ডা জমানো হয় টিফিনের ফাঁকে। শিশুদের সুপ্ত প্রতিভা তুলে ধরার এ এক অনন্য মাধ্যম।

শুরু থেকেই অনুষ্ঠানটি উপস্থাপনা করছেন তাজিন। বছর গড়িয়েছে, ‘টিফিনের ফাঁকে’র আবেদন বেড়েছে সমানতালে। তিনিও শিশুদের মায়ায় পড়ে গেছেন। তার কথায়, ‘এই অনুষ্ঠানের প্রতি পর্বের সঙ্গেই আমার একেকটি স্মৃতি, অভিজ্ঞতা জড়িয়ে আছে। কত অসাধারণ মেধাবী শিক্ষার্থী চোখে পড়েছে আমার! ওদের গান, প্রখর মেধা, চিন্তাভাবনা প্রতি মুহূর্তে আমাকে নতুন করে পথচলার প্রেরণা দিয়েছে। ’

‘টিফিনের ফাঁকে’ তাই তাজিনকে ছাড়েনি, তাজিনও ছাড়েননি একে। জড়িয়ে রয়েছেন পরস্পর। ২০০৪ সালের ২ জানুয়ারি শুরু হয়েছিলো অনুষ্ঠানটি। এ বছর ১১ পূর্ণ করেছে। পা দিয়েছে ১২ বছরে। মুজাহিদুল ইসলাম তুষার এর পরিচালক। শুধু অনুষ্ঠান নয়, একই নামে ত্রৈমাসিক স্কুল ম্যাগাজিন প্রকাশ করা হচ্ছে। এ নামে সক্রিয় রয়েছে শিক্ষার্থীদের জন্য একটি অনলাইন পোর্টালও।

তাজিন অভিনয়ে অনিয়মিত অনেকদিন ধরেই। টিভি নাটক লিখেছেন, পরিচালনা করেছেন। সেখানে তিনি আরও অনিয়মিত। সক্রিয় বলতে ‘টিফিনের ফাঁকে’ নিয়েই।

বাংলাদেশ সময় : ১৫৪৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।