ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

বিনোদন

একই ছবি, তবুও দেখা হলো না অমিতাভ-রেখার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫
একই ছবি, তবুও দেখা হলো না অমিতাভ-রেখার অমিতাভ বচ্চন ও রেখা

বলিউডের ইতিহাসে বহুল কাঙ্ক্ষিত জুটি অমিতাভ বচ্চন ও রেখাকে সর্বশেষ দেখা গেছে যশ চোপড়ার ‘সিলসিলা’য়। সেটি আশির দশকের কথা।

৩৩ বছর পর দু’জনে একই ছবিতে অভিনয় করলেন। নাম ‘শামিতাভ’। তবে ছবি একই হলেও এক ফ্রেমে নয়, আলাদা দৃশ্যে দেখা যাবে তাদেরকে।

ছবিটির ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে অমিতাভ সাংবাদিকদের বলেন, ‘একই ছবিতে কাজ করেছি, তবে আমাদের একসঙ্গে দেখবেন না। ছবি দেখলেই বুঝবেন একসঙ্গে অভিনয়ের প্রয়োজনীয়তা ছিলো না। ’

‘শামিতাভ’ ছবিতে অমিতাভ ও রেখা চুক্তিবদ্ধ হওয়ার পর জল্পনা চলছিলো এবার বোধহয় তাদেরকে পাশাপাশি দেখা যাবে। কিন্তু না, সেই সম্ভাবনায় জল ঢেলে দিলেন বিগ বি। তবে ৬০ বছর বয়সী রেখার সঙ্গে অভিনয়ে আপত্তি নেই বলে জানিয়ে রেখেছেন তিনি। ৭২ বছর বয়সী এই কিংবদন্তি অভিনেতা বলেন, ‘আর. বালকি তো আমাকে হুমকি দিয়ে রেখেছে, একদিন না একদিন আমাদেরকে নিয়ে একটি ছবি বানাবে ও! দেখা যাক, কেউ কৌতূহল জাগানো চিত্রনাট্য নিয়ে আসে কি-না। যদি তেমন গল্প পাই, তাহলে আমরা একসঙ্গে কেনো কাজ করবো না? রেখার সঙ্গে ছবিতে কাজ করতে আমি আগ্রহী। ’ 


‘সিলসিলা’র আগে ‘মিস্টার নটবরলাল’, ‘মুকাদ্দার কা সিকান্দার’ ছবিতেও কাজ করেছেন অমিতাভ ও রেখা।

আর. বালকির পরিচালনায় অমিতাভ এর আগে ‘চিনি কম’ ও ‘পা’ ছবিতে কাজ করেছেন। এবার তারা হাত মিলিয়ে বানালেন ‘শামিতাভ’। ছবিটিতে আরও অভিনয় করেছেন ধানুষ ও অক্ষরা হাসান। এটি মুক্তি পাবে আগামী ৬ ফেব্রুয়ারি। জানা গেছে, পুরো ছবির সংলাপ আগে রেকর্ড করে ফেলেছিলেন অভিনয়শিল্পীরা। দৃশ্যধারণের সময় সেই সংলাপ লাউডস্পিকারে বাজিয়ে তার সঙ্গে সামঞ্জস্য রেখে অভিনয় করেছেন তারা। ডাবিং অবশ্য করতেই হবে।

বাংলাদেশ সময় : ২০০০ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad