ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘পিকে’ ছবির ছয়টি ভুল!

বৃষ্টি শেখ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫
‘পিকে’ ছবির ছয়টি ভুল! ‘পিকে’ ছবির দৃশ্যে আমির খান ও অনুশকা শর্মা

বলিউডের সর্বকালের সব রেকর্ড ভেঙে দিয়েছে আমির খানের ‘পিকে’। শুধু ভারতেই প্রথম ছবি হিসেবে ৩০০ কোটি রুপি আয়ের মাইলফলক ছাড়িয়েছে এটি।

আর ভারত ও বহির্বিশ্ব মিলিয়ে বলিউডের প্রথম কোনো ছবি হিসেবে ৬০০ কোটি রুপি আয়ের রেকর্ড গড়লো ‘পিকে’। কিন্তু রাজকুমার হিরানি পরিচালিত এ ছবিতে কয়েকটি উল্লেখযোগ্য ভুল আছে। দ্য মুভি রিপোর্টার নামের একটি ওয়েবসাইট এসব ভুল ধরিয়ে দিয়েছে। চলুন দেখা যাক সেগুলো।


১. মন্দির থেকে টাকার বান্ডিল চুরি করলেও তিনি জমা করেন মাত্র ২০০ রুপি। বাকি নগদ টাকা কোথায় গেলো?


২. ছবিটির দ্বিতীয়ার্ধে দেখানো হয়েছে, আমির যৌনকর্মীদের ভাষা শিখছেন। অথচ তিনি তখনও জানেনই না, কনডম (জন্মনিয়ন্ত্রণের পদ্ধতি) কি!


৩. মহররমের সময় নিজেকে আঘাত করার পর তপস্বীর সামনে নিজের শার্ট খুলে ফেলেন আমির। কিন্তু তার শরীরে কোনো ক্ষত দেখা যায়নি। এ দৃশ্য দেখে অনেকে রসিকতার সুরে মন্তব্য করেন, হৃতিক রোশন অভিনীত ‘কোই মিল গ্যায়া’ ছবির জাদু আর পিকে ভাই ভাই! জাদুর জাদু ভর করেছে পিকের মধ্যেও!


৪. অন্যান্য দিনের মতো সাপ্তাহিক ছুটির দিনেও অনায়াসেই পাকিস্তান দূতাবাসে ঢুকতে পারেন আনুশকা শর্মা।


৫. অনেক মানুষের মুখে শুনলেও সৃষ্টিকর্তার বিষয়ে অজ্ঞই থাকে পিকে। অথচ তার মুখেই শোনা যায়- হে ভগবান... ইয়ে তো ইন্ডিয়া হে!! ইয়াহা তো হার কোই বোলতা হে..


৬. ক্রিস্টোফার নোলান পরিচালিত হলিউডের ‘ইন্টারস্টেলার’ ছবিতে তুলে ধরা টাইম ট্রাভেলের কল্পনাও এখানে নস্যি! ‘পিকে’ ছবিতে দেখা যায়- রাতের একটি টিভি অনুষ্ঠান জগ্গুর মা দিনের আলোয় দেখছেন!

বাংলাদেশ সময় : ১৯২৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad