ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বিশ্বের প্রথম ত্রিমাত্রিক মূর্তি শাহরুখ খানের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫
বিশ্বের প্রথম ত্রিমাত্রিক মূর্তি শাহরুখ খানের

রূপালি পর্দায় শাহরুখ খানকে অনেকবারই চেনা ঢঙে হাত ছড়িয়ে প্রেয়সীকে কাছে ডাকতে দেখা গেছে। এবার তার সেই চেনা ভঙি নিয়ে তৈরি হলো ত্রিমাত্রিক মূর্তি।

এর উচ্চতা ও দেখতে তার মতোই।

এর ডিজাইন করা হয়েছে ভারতেই। এমন ত্রিমাত্রিক মূর্তি পৃথিবীতে এর আগে হয়নি বলে দাবি করা হচ্ছে। শাহরুখের প্রযোজনা প্রতিষ্ঠান রেড চিলিসের ভিএফএক্স বিভাগ ও থ্রিডি ডিজাইন প্রতিষ্ঠান অটোডেস্ক ইন্ডিয়া যৌথভাবে তাকে এই উপহার দিয়েছে।

শাহরুখ বলেছেন, ‘প্রযুক্তি কতো এগিয়ে গেছে তা দেখে আমি অভিভূত। এই বিস্ময়কর প্রযুক্তির অংশ হতে পেরে খুব ভালো লাগছে। এটা অসাধারণ জিনিস। রূপালি ও উজ্জ্বল মূর্তিটি আমার সন্তানদের দেখাতে তর সইছে না। এটি তৈরিতে কাজ করার জন্য কেইটান, হ্যারি, রেড চিলিস ভিএফএক্স দল ও অটোডেস্ক দলকে ধন্যবাদ জানাই। গত কয়েক বছরে আমি যে কাজ করেছি তারই প্রমাণ এই উপহার। ’

শাহরুখের ‘হ্যাপি নিউ ইয়ার’ স্টারডাস্ট অ্যাওয়ার্ডস জিতেছে গত মাসে। আর তার অভিনীত ‘করণ অর্জুন’ মুক্তির দুই দশক পূর্ণ করেছে। তাই এমন উপহার তিনি পেতেই পারেন বলে মন্তব্য শুভাকাঙ্ক্ষীদের।

লন্ডনের মাদাম তুসো জাদুঘরের আদলে বানানো কলকাতার প্রথম মোমের জাদুঘরে শাহরুখের মূর্তি আছে। এ ছাড়া যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেস ও নিউইয়র্কে তুসোর দুটি শাখায়ও তার মোমের মূর্তি আছে। অন্যটি ২০০৭ সালে উন্মোচন করা হয় প্যারিসে।

বাংলাদেশ সময় : ১৪২৮ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।