ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

১৯৫৩ সাল ফিরিয়ে আনছেন রওনক-চাঁদনী!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
১৯৫৩ সাল ফিরিয়ে আনছেন রওনক-চাঁদনী! চাঁদনী ও রওনক

রওনক হাসান ও চাঁদনীর দেখা মিললো রাজশাহীতে। শহরের অলি-গলি, শ্যাওলা ধরা বাড়ির ছাদ, ছোট পরিসরের ড্রয়িংরুম, ঘরের জানালায় হাসিমাখা দু’জনের মুখ।

রওনকের বেশভূষায় সময়ের উল্টো পথে হাঁটার ছাপ। মোটা ফ্রেমের চশমা, কলারবিহীন সাদা পাঞ্চাবী, ঠোঁটের উপরে পাতলা গোঁফ, পরিপাটি করে আঁচড়ানো চুল। পেছনে ফিরে গেছেন চাঁদনীও।

রাজশাহীতে তারা গিয়েছেন নাটকের কাজে। চাঁদনী অভিনয়ে ‘অনিয়মিত’ রীতি ধরে রেখেছেন এখনও। কাজ বলতে ‘ছায়ামেঘ’ নামে বিটিভির একটি ধারাবাহিক। বহুদিন পর তিনি একক নাটকের ইউনিটে। এটাও একটা খবর। তবে আরও একটা খবর হচ্ছে, রাজশাহীতে এই ক’দিন রওনক-চাঁদনী ভাই-বোন! নাটকের কাহিনী অনুযায়ী।

নাটকের নাম ‘বিমূর্ত সংলাপ’। গল্পের প্রেক্ষাপট ১৯৫৩। রওনক বাম রাজনীতির সঙ্গে জড়িত। সচেতন, প্রতিবাদী টগবগে যুবক। আর চাঁদনী ঘরোয়া মেয়ে। যত্ন করে চুল বাঁধে, পাটভাঙ্গা শাড়ি পরে, গুছিয়ে রাখে ঘর-দোর। তবে কথা বলতে পারে না সে। রওনক সব সময়ই চেষ্টায় থাকেন আদরের বোনটির মুখে কথা ফোটানোর। ‘এটা একেবারেই ভাই-বোনের গল্প’- বলছিলেন রওনক হাসান।

‘বিমূর্ত সংলাপ’ লিখেছেন আহসান কবির লিটন, পরিচালনায় পারভেজ আমিন। প্রচার হবে আসছে ২১ ফেব্রুয়ারিতে।

বাংলাদেশ সময় : ১৯৩০ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।