ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

ফিল্মফেয়ারে মনোনয়নের দৌড়ে এগিয়ে

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫
ফিল্মফেয়ারে মনোনয়নের দৌড়ে এগিয়ে (বাঁ থেকে) দৃশ্য: ‘টু স্টেটস’, ‘হায়দার’ এবং ‘কুইন’

ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডসের ৬০তম আসর মুম্বাইয়ে অনুষ্ঠিত হবে আগামী ২৬ জানুয়ারি। এবারের আসর উপস্থাপনা করবেন করণ জোহর, কপিল শর্মা ও আলিয়া ভাট।

এরই মধ্যে ঘোষণা করা হয়েছে মনোনয়ন তালিকা। সর্বাধিক সাতটি বিভাগে মনোনীত হয়েছে ‘টু স্টেটস’। এ ছাড়া ‘হায়দার’ দ্বিতীয় সর্বাধিক ছয়টি আর ‘কুইন’ পেয়েছে পাঁচটি মনোনয়ন। ‘পিকে’, ‘হাইওয়ে’ আর ‘এক ভিলেন’ তিনটি করে, ‘মেরি কম’, ‘দেড় ইশকিয়া’, ‘মারদানি’, ‘খুবসুরত’, ‘হাসি তো ফাঁসি’ ও ‘হ্যাপি নিউ ইয়ার’ ছবিগুলোর ঘরে গেছে দুটি করে মনোনয়ন।

সেরা ছবির বিভাগে মনোনীত হয়েছে ‘পিকে’, ‘কুইন’, ‘হায়দার’, ‘মেরি কম’ এবং ‘টু স্টেটস’। সেরা পরিচালক হিসেবে মনোনয়ন পেয়েছেন রাজকুমার হিরানি (পিকে), বিশাল ভরদ্বাজ (হায়দার), বিকাল বল (কুইন), অনুরাগ কাশ্যাপ (আগলি) এবং অভিষেক বর্মণ (টু স্টেটস)।

সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছেন আমির খান (পিকে), শহীদ কাপুর (হায়দার), হৃতিক রোশন (ব্যাং ব্যাং), রণদীপ হুদা (রং রসিয়া) এবং অক্ষয় কুমার (হলিডে)। আর সেরা অভিনেত্রীর খেতাব জয়ের লড়াইয়ে আছেন মাধুরী দীক্ষিত (দেড় ইশকিয়া), রানী মুখার্জি (মারদানি), প্রিয়াঙ্কা চোপড়া (মেরি কম), কঙ্গনা রনৌত (কুইন), সোনম কাপুর (খুবসুরত) এবং আলিয়া ভাট (হাইওয়ে)।

সেরা পার্শ্ব-অভিনেতা বিভাগে মনোনীত হয়েছেন অভিষেক বচ্চন (হ্যাপি নিউ ইয়ার), কে কে মেনন (হায়দার), রিতেশ দেশমুখ (এক ভিলেন), রণিত রায় (টু স্টেটস) এবং তাহির রাজ ভাসিন (মারদানি)। সেরা পার্শ্ব-অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন জুহি চাওলা (গুলাব গ্যাং), টাবু (হায়দার), ডিম্পল কাপাডিয়া (ফাইন্ডিং ফ্যানি), অমৃতা সিং (টু স্টেটস) এবং লিসা হেডন (কুইন)।

গানের বিভাগগুলোর মধ্যে সেরা গায়ক হিসেবে দুটি মনোনয়ন পেলেন অরিজিৎ সিং। ‘ইয়াংগিস্তান’ ছবির ‘সুনো না সাঙ্গেমারমার’ এবং ‘টু স্টেটস’ ছবির ‘মাস্ত মাগান’ গান দুটি গাওয়ার জন্য মনোনীত হলেন তিনি। একই বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন অঙ্কিত তিওয়ারি (গালিয়া, এক ভিলেন), বেনি দয়াল (লোচা-এ-উলফাত, টু স্টেটস) এবং শেখর রাবজিয়ানি (জেহনাসীব, হাসি তো ফাঁসি)।

সেরা গায়িকা হিসেবে মনোনয়ন পেয়েছেন শ্রেয়া ঘোষাল (মানওয়া লাগে, হ্যাপি নিউ ইয়ার), রেখা ভরদ্বাজ (হামারি আতারিয়া পে, দেড় ইশকিয়া), কনিকা কাপুর (বেবি ডল, রাগিনি এমএমএস টু), সোনা মহাপত্র (ন্যায়না, খুবসুরত) এবং জ্যোতি নূরান ও সুলতানা নূরান (পাটাখা গুড্ডি, হাইওয়ে)।

সেরা সংগীত পরিচালকের মনোনয়ন পেয়েছেন শঙ্কর-এহসান-লয় (টু স্টেটস), অমিত ত্রিবেদি (কুইন), অনুপম আমোদ, অর্ক প্রভো মুখার্জি, হানি সিং, মিঠুন ও প্রীতম (ইয়ারিয়া), হিমেশ রেশামিয়া, মিট ব্রস অঞ্জন ও হানি সিং (কিক) এবং মিঠুন, অঙ্কিত তিওয়ারি ও সোচ ব্যান্ড (এক ভিলেন)।

গীতিকার হিসেবে মনোনয়ন পেয়েছেন গুলজার (বিসমিল, হায়দার), ইরশাদ কামিল (পাটাখা গুড্ডি, হাইওয়ে), অমিতাভ ভট্টাচার্য (জেহনাসীব, হাসি তো ফাঁসি), কাউসার মুনির (সুনো না সাঙ্গেমারমার, ইয়াংগিস্তান) এবং রেশমি সিং (মুসকুরানে কি ওয়াজাহ, সিটি লাইটস)।

বাংলাদেশ সময় : ১১৪৬ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।