ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ক্রিকেট টুর্নামেন্ট থেকে কচির শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
ক্রিকেট টুর্নামেন্ট থেকে কচির শুরু কচি খন্দকার

রাজধানীর আজিমপুরের নিউপল্টন এলাকা। ওখানে বকুলতলা বলে একটা জায়গা আছে, সরু রাস্তা।

২০০৬ সাল থেকে বকুলতলায় প্রতি বছরের ১৫ ডিসেম্বর ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত হয়। রাতব্যাপী খেলা চলে। এ বছরও হয়ে গেলো। গতরাতে সেখানে হাজির অভিনেতা ও নির্মাতা কচি খন্দকার। তিনি সেখানে ক্রিকেট তো খেললেনই একটু, সেখান থেকেই শুরু করে দিলেন তার পরবর্তী মিশন।

এ ঘোষণা বেশ আগেই হয়ে গেছে যে, কচি খন্দকার চলচ্চিত্র নির্মাণ করছেন। নাম ‘খসরু মাইনাস ময়না’। ২০০২ সালে তার নির্মিত নাটক ‘খসরু+ময়না’রই সিক্যুয়াল এটি। ছবিতে খসরু থাকবে, ময়না থাকবে, খসরু চরিত্রে যিনি অভিনয় করেছিলেন সেই মারজুক রাসেলও থাকবেন। আর কারা থাকবেন? উত্তর দিলেন কচি, ‘আমার তো এখনও সবকিছু প্রাথমিক পর্যায়ে আছে। আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার সময় সবার নাম জানানো হবে। ’ তবে প্রধান কয়েকটি চরিত্রে নতুনদের সুযোগ দেবেন বলে জানিয়েছেন তিনি।

সমস্ত অভিনয়শিল্পী এখনও চূড়ান্ত না হলেও, কচি খন্দকার কিন্তু ইতোমধ্যে ‘খসরু মাইনাস ময়না’র প্রচারণা শুরু করে দিয়েছেন। ১৫ ডিসেম্বর রাতে আজিমপুর নিউপল্টনের বকুলতলা থেকেই শুরু হলো তার প্রচারণা। রাতভর ক্রিকেট উপভোগ করতে আসা দর্শক ‘বোনাস পাওনা’ হিসেবে কচি খন্দকারকেও পেলো গত রাতে। ‘খসরু মাইনাস ময়না’ নিয়ে তার মুখে দু’কথা শুনলো। বলছিলেন কচি, ‘পরিচালক জীবন শাহাদাৎ-এর ব্যবস্থাপনায় ক্যাম্পেইনটা হয়েছে ওখানে। ঐতিহ্যবাহী টুর্নামেন্ট যেহেতু, ওখানকার লোকজন আমাকে ভীষণ পছন্দও করে, ছবিটির প্রচারণা তাই ওখান থেকে শুরু হলো। ’

‘খসরু মাইনাস ময়না’র দৃশ্যধারণ শুরু করতে এখনও মাসকয়েক বাকি। কচি জানিয়েছেন, ‘আগামী ফেব্রুয়ারি-মার্চের দিকে আমরা দৃশ্যধারণে যাবো। ’

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৫
কেবিএন/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।