ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘বাজিরাও’ চরিত্রে প্রথম পছন্দ ছিলেন সালমানের বাবা!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
‘বাজিরাও’ চরিত্রে প্রথম পছন্দ ছিলেন সালমানের বাবা!

সঞ্জয়লীলা বানসালি পরিচালিত ‘বাজিরাও মাস্তানি’তে মারাঠা যোদ্ধা পেশওয়া বাজিরাও চরিত্রে রণবীর সিং অভিনয় করেছেন ঠিকই, কিন্তু পরিচালকের প্রথম পছন্দ ছিলেন সালমান খান। এক দশকেরও বেশি সময় ধরে ছবিটির কাজ থমকে ছিলো।

পরে এ ছবি থেকে সরে যায় সালমানের নাম। শেষমেষ নেওয়া হয় রণবীরকে।

চমকপ্রদ তথ্য হলো, সালমানের বাবা সেলিম খানই প্রথম বাজিরাও চরিত্রে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন। তবে সঞ্জয়লীলা বানসালির কাছ থেকে নয়, পঞ্চাশের দশকে বিশ্রাম বেড়েকার ছবিটি বানাতে চেয়েছিলেন। বলিউড লাইফকে এ তথ্য জানান সেলিম নিজেই। তিনি কাজ করতে রাজিও হন। কিন্তু বাজেট স্বল্পতার কারণে ওই ছবি আর হয়নি।

ডেইলি নিউজ অ্যানালাইসিসকে সেলিম খান বলেন, ‘বাজিরাও হওয়ার প্রস্তাব পাওয়ার আগে স্বল্প উপস্থিতির কয়েকটি চরিত্রে অভিনয় করেছিলাম। কোনো বড় তারকাই ন্যাড়া হতে চাননি। এ কারণে আমাকে বাজিরাওয়ের জন্য ভাবেন পরিচালক বিশ্রাম। তখন আমি নতুন, এতো বড় চরিত্রের জন্য ন্যাড়া কেনো, মাথাই কেটে ফেলতে রাজি ছিলাম! ওটা ছিলো আমার জন্য বিরাট সুযোগ। ’

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৫
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।