ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

ডায়মন্ডের ছবিতে ওপারের সমদর্শী দত্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
ডায়মন্ডের ছবিতে ওপারের সমদর্শী দত্ত সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড ও সমদর্শী দত্ত

‘নাচোলের রানী’, ‘গঙ্গাযাত্রা’ ও ‘অন্তর্ধান’ ছবিগুলো নির্মাণ করে খ্যাতি পেয়েছেন সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড। ব্যতিক্রমী গল্প নিয়ে এবার তিনি শুরু করছেন নতুন ছবির কাজ।

‘বাষ্পস্নান’-এর ঘোষণা আগেই দিয়েছিলেন ডায়মন্ড। এবার জানা গেলো ছবিটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে কে অভিনয় করবেন। ‘বাষ্পস্নান’-এ যুক্ত হয়েছেন ওপার বাংলার অভিনেতা সমদর্শী দত্ত।

শনিবার দুপুরে ডায়মন্ড বাংলানিউজকে বলেন, ‘সমদর্শী কিছুদিন আগে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছেন। বিদেশী শিল্পী নেওয়ার  ব্যাপারে কিছু সরকারি নিয়ম-কানুক রয়েছে। সেটাও সম্পন্ন হয়েছে। সমদর্শী ছবিটিতে গুরুত্বপূর্ণ একটি ভূমিকায় অভিনয় করবেন। ’

নির্মাতা জানান, এর আগের কোনও ছবিতে বিদেশি শিল্পী নেননি তিনি। ‘বাষ্পস্নান’-এর জন্য সমদর্শীকেই তার উপযুক্ত মনে হয়েছে। সব ঠিক থাকলে আগামী মার্চের প্রথম সপ্তাহে দৃশ্যধারণে শুরু হবে ‘বাষ্পস্নান’-এর। শুটিং হবে দেশের আটটি জেলায়। কাজ শুরু হবে রাজশাহী থেকে। সমদর্শী শুটিংয়ে যোগ দেবেন প্রথম দিন থেকেই ।

সমদর্শী কলকাতার ‘ইচ্ছে’, ‘তবে তাই হোক’, ‘শেষ অঙ্ক’, ‘ভূতের ভবিষ্যৎ’, ‘খোলা হাওয়া’ প্রভৃতি ছবিগুলোতে অভিনয় করে জনপ্রিয়তা পেয়েছেন। ‘বাষ্পস্নান’-এর মাধ্যমে তিনি প্রথমবারের মতো বাংলাদেশের কোনো ছবিতে অভিনয় করতে যাচ্ছেন।   

পরিচালকসূত্রে জানা গেছে, ছবিটিতে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা যাবে অভিনেতা ফেরদৌসকে। অন্য শিল্পী তালিকা মোটামুটি চূড়ান্ত হলেও ডায়মন্ড এখনই তাদের নাম ঘোষণা করছেন না।

এদিকে ছবিটির গল্প নিয়েও মুখ খুলতে নারাজ তিনি। ডায়মন্ড জানান, গল্পের প্রয়োজনে ‘বাষ্পস্নান’-এ থাকবে কয়েকটি গান। প্রচলিত লোকগানের পাশাপাশি এতে ব্যবহার করা হবে মৌলিক গানও।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৫
এসও

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।