ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

বিনোদন

প্রথমে চার প্রেক্ষাগৃহ, পরে বিকল্প উপায়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০৩ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
প্রথমে চার প্রেক্ষাগৃহ, পরে বিকল্প উপায় ছবি : সোলায়মান হারুনী মৃদুল/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রুবাইয়াত হোসেন পরিচালিত ‘আন্ডার কনস্ট্রাকশন’ মুক্তি পাচ্ছে আগামী ২২ জানুয়ারি। ওইদিন থেকে এটি দর্শকরা দেখতে পারবে রাজধানীর অভিজাত চারটি প্রেক্ষাগৃহে।

এগুলো হলো বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্স, যমুনা ফিউচার পার্কের ব্লকবাস্টার সিনেমাস, বলাকা এবং শ্যামলীতে। এরপর দেশের বিভিন্ন মিলনায়তনে বিকল্প উপায়ে ছবিটির প্রদর্শনী হবে।
 
রোববার (১০ জানুয়ারি) রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে একথা জানান পরিচালক রুবাইয়াত। তার কাছে জানা গেলো, ছবিটির প্রযোজনা প্রতিষ্ঠান খনা টকিজই পরিবেশনার দায়িত্ব পালন করছে। দেশের বিভিন্ন মিলনায়তন ও বিশ্ববিদ্যালয় থেকে তাদের কাছে চিঠি এসেছে ছবিটি দেখানোর জন্য। তাই প্রজেকশন দিয়ে বিকল্প উপায়ে দেখানোর পরিকল্পনা করেছে নির্মাতা প্রতিষ্ঠান।
 
সংবাদ সম্মেলনে আরও ছিলেন ছবিটির অভিনয়শিল্পী মিতা চৌধুরী, রিকিতা নন্দিনী শিমু, সোহেল মন্ডল সবুজ, পোশাক পরিকল্পক শাহরুখ আমিন, শিল্প নির্দেশক জয়া হক, সেট ডিজাইনার নীতি মাহবুব ও সম্পাদনার দায়িত্ব পালন করা সুজন মাহমুদ।
 
এবং সবশেষে হাজির হন সংগীতশিল্পী অর্ণব। তিনি এ ছবির আবহসংগীত করেছেন। এ ছাড়া রবীন্দ্রনাথ ঠাকুরের একটি গানের নতুন সংস্করণে গিটার ও পিয়ানো বাজিয়েছেন। এটি গেয়েছেন সাহানা বাজপেয়ি। এর শিরোনাম ‘তোমায় গান শোনাব’।  
 
‘আন্ডার কনস্ট্রাকশন’ ছবির চিত্রনাট্যও রুবাইয়াত হোসেনের। এ ছবিতে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী শাহানা গোস্বামী ও অভিনেতা রাহুল বোস। এ ছাড়াও আছেন তৌফিকুল ইসলাম ইমন।
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী ছবি হিসেবে আগামী ১৪ জানুয়ারি জাতীয় জাদুঘর মিলনায়তনে ছবিটি দেখা যাবে। একই আয়োজনের অংশ হিসেবে কেন্দ্রীয় গণগ্রন্থাগারে ১৮ জানুয়ারি শুধু নারীদের জন্য এর একটি প্রদর্শনী হবে। পরদিন স্টার সিনেপ্লেক্সে আমন্ত্রিত অতিথিদের জন্য থাকবে বিশেষ প্রদর্শনী।
 
‘আন্ডার কনস্ট্রাকশন’ রুবাইয়াত হোসেনের দ্বিতীয় চলচ্চিত্র। এর আগে তিনি পরিচালনা করেন ‘মেহেরজান’। এতে অভিনয় করেন বলিউড অভিনেত্রী জয়া বচ্চন, ভারতীয় অভিনেতা ভিক্টর ব্যানার্জি, শায়না আমিন প্রমুখ।
 
বাংলাদেশ সময় : ০৪৪৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০১৬
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।