ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘পুত্র’র আয়ের অর্থ পাবে প্রতিবন্ধীরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০১৮
‘পুত্র’র আয়ের অর্থ পাবে প্রতিবন্ধীরা ছবি:রাজীন চৌধুরী-বাংলানিউজ

অটিজম বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নির্মিত ‘পুত্র’  প্রেক্ষাগৃহে মুক্তি পাবে আগামী ৫ জানুয়ারি। এ ছবি থেকে পাওয়া লভ্যাংশ ব্যয় করা হবে প্রতিবন্ধীদের কল্যাণে। বুধবার (৩ জানুয়ারি) রাজধানীর ঢাকা ক্লাবে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন ছবিটির পরিবেশক জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আব্দুল আজিজ। তিনি জানান, প্রায় শতাধিক হলে মুক্তি পাবে ‘পুত্র’।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি বলেন, “যারা মানসিক বা শারীরিকভাবে বিকারগ্রস্ত তাদের আমি ‘প্রতিবন্ধী’ বলতে নারাজ।

কারণ এই শব্দটির মাধ্যমে  তাদের আলাদা করে ফেলা হয়। এটা আমি সমর্থন করি না। আশা করছি, আপনারাও করবেন না। ”

তথ্যমন্ত্রী আরও বলেন, “বিশেষ শিশুদের প্রতি অবহেলা না করে তাদের ভালোবাসা উচি‍ৎ। তাদের মধ্যেও বিশেষ কিছু ব্যাপার আছে যা আমাদের সমাজকে অনেক কিছু দিতে পারে। আমার বিশ্বাস ‘পুত্র’ ছবিটি দেখলে এ বিষয়ে মানুষের দৃষ্টিভঙ্গি বদলাবে। ”

অটিজম বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘পুত্র’ প্রযোজনা করেছে তথ্য মন্ত্রণালয়ের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর। ছবিটির কাহিনী ও সংলাপ লিখেছেন বিটিভির মহাপরিচালক হারুন-অর-রশীদ। তিনি বলেন, “আমাদের সমাজে ‘প্রতিবন্ধী’ শিশুদের ভালো চোখে দেখা হয় না। তারাও যে দেশের সম্পদ সেটি অনেকে মানতে চায় না। সচেতনতার অভাবে এমন হচ্ছে। এই ছবির মধ্য দিয়ে মানুষের চিন্তাধারায় পরিবর্তন আনার চেষ্টা করেছি আমরা। ”

সাইফুল ইসলাম মান্নু পরিচালিত ‘পুত্র’র একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন চিত্রনায়ক ফেরদৌস। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এ ধরনের ছবিতে প্রথমবার কাজ করছি। এজন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি। সবাইকে ছবিটি দেখার আহ্বান জানাচ্ছি। ’

সংবাদ সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন চলচ্চিত্র ব্যক্তিত্ব কাজী হায়াৎ, ছবিটির অভিনেতা আজিজুল হাকিম ও সরকারি উচ্চপদস্থ কর্মকর্তারা।

‘পুত্র’র বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন জয়া আহসান, ডলি জহুর, লায়লা হাসান, শর্মীমালা ও শিশুশিল্পী লাজিম। ছবিটির গান গেয়েছেন সাবিনা ইয়াসমিন, বাপ্পা মজুমদার, সুজন আরিফ, রুমা ও রাতুল।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ৩ জানুয়ারি, ২০১৮
জেআইএম/বিএসকে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।