ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিনোদন

কাটছাঁট ছাড়াই পাকিস্তানে ছাড়পত্র পেলো ‘পদ্মাবত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৩ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
কাটছাঁট ছাড়াই পাকিস্তানে ছাড়পত্র পেলো ‘পদ্মাবত’ ‘পদ্মাবত’ চলচ্চিত্রের কিছু দৃশ্য

বহু আন্দোলন-বিক্ষোভের ধকল কাটিয়ে অবশেষে মুক্তি পেলো বলিউডের আলোচিত চলচ্চিত্র ‘পদ্মাবত’। ভারতের পাশাপাশি চলচ্চিত্রটি মুক্তি নিয়ে পাকিস্তানেও জটিলতা সৃষ্টি হয়। শেষ পর্যন্ত বুধবার (২৪ জানুয়ারি) জাওয়াদ খান-মাহিরা খানদের দেশে ‘সবুজ সংকেত’ পেয়ে যায় সঞ্জয় লীলা বানসালি পরিচালিত এ চলচ্চিত্র। 

ইসলামাবাদ থেকে বিষয়টি ভারতীয় গণমাধ্যমকে জানান পাকিস্তানের সেন্সর বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা মোবাশির হাসান। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) ভারতসহ বিভিন্ন দেশে এই ঐতিহাসিক গল্পের চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার একদিন আগে মোবাশির এ কথা জানান।

তিনি বলেন, কোনো কাটছাঁট ছাড়াই পাকিস্তানের সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সেন্সর (সিবিএফসি) ‘পদ্মাবত’ মুক্তির অনুমতি দিয়েছে। দেওয়া হয়েছে ‘ইউ’ সার্টিফিকেট।  

পাকিস্তানের কিছু চলচ্চিত্র পরিবেশকের মতে, ছবিটিতে আলাউদ্দিন খিলজিকে নেতিবাচকভাবে উপস্থাপন করে হয়েছে।  

এই প্রসঙ্গে হাসান বলেন, সিবিএফসি’র এ বিষয় কোনো সমস্যা নেই। আর ছবিটির সার্টিফিকেশনটির জন্য নিয়মানুযায়ী সিএফএফসি’র পক্ষ থেকে কাইদ-ই-আজম বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ওকার আলী শাহ’র সাহায্য নেওয়া হয়েছে।  

‘পদ্মাবত’ চলচ্চিত্রে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন, রণবীর সিং ও শহীদ কাপুর। শ্রী রাজপুত কর্ণি সেনাদের আন্দোলনের মুখে ‘পদ্মাবতী’ নাম পাল্টে চলচ্চিত্রটির নাম রাখা হয়েছে ‘পদ্মাবত’। সেন্সরের কাঁচিতে কাটা হয়েছে এর বেশকিছু দৃশ্য। সব ঝড় সামলে বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) বিশ্বব্যাপী প্রদর্শন শুরু হয়েছে চলচ্চিত্রটির।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০১৮
জেআইএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।